বন্ধ হয়ে যাচ্ছে ‘মাই কন্ট্যাক্টস’
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

বন্ধ হয়ে যাচ্ছে ‘মাই কন্ট্যাক্টস’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০১ ৯:২২:৩৯ পিএম
বন্ধ হয়ে যাচ্ছে ‘মাই কন্ট্যাক্টস’

বন্ধ হয়ে যাচ্ছে ‘মাই কন্ট্যাক্টস’

ঢাকা: তথ্য সংরক্ষণের গুরুত্বপূর্ণ সেবা মাই কন্ট্যাক্টস বন্ধ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ১ মার্চ থেকে মাই কন্ট্যাক্টস বন্ধ হয়ে যাচ্ছে বলে জানিয়েছে টেলিনর কর্তৃপক্ষ।
 

মাই কন্ট্যাক্টস টেলিনর ডিজিটালের (একটি টেলিনর কোম্পানি) বানানো একটি ডিজিটাল সলিউশন। অ্যাকাউন্টে লগইন করতে টেলিনর ডিজিটাল এর কানেক্ট অ্যাকাউন্ট সার্ভিস ব্যবহার করা হয়।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করতে মাই কন্ট্যাক্টসকে বিবেচনা করায় আমরা আপনার কাছে কৃতজ্ঞ। আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, মাই কন্ট্যাক্টস ১ মার্চ ২০১৮ থেকে বন্ধ হয়ে যাচ্ছে।

তবে বন্ধ হয়ে গেলেও মোবাইল নম্বর ও অন্যান্য তথ্য সংরক্ষণের পরামর্শ দিয়েছে তারা।

প্রতিষ্ঠানটি বলছে, ১ মার্চের আগে আপনার ফোনে সমস্ত কন্ট্যাক্ট কপি করে রাখা উচিত। একটি সিনক্রোনাইজেশনের মাধ্যমে সব কন্ট্যাক্ট ফোনে কপি করে রাখা যাবে। এ তারিখের পরে সবকিছু মুছে ফেলা হবে এবং অ্যাকাউন্টে প্রবেশ করা যাবে না।

নিরাপদে ব্যাকআপ বা ফোনে কন্ট্যাক্টের তালিকাটি পেতে পদ্ধতি বলে দিয়েছে টেলিনর। প্রথমে মাই কন্ট্যাক্টস অ্যাপ খুলে লগইন করতে হবে। এরপর ‘কপি এনিওয়ে’ বোতামটি প্রেস করে সিঙ্ক প্রক্রিয়াটি সম্পূর্ণ করে সব কন্ট্যাক্ট ফোন বইতে ফেরত পাঠানো হবে। এরপর ‘এখন আমার কন্ট্যাক্টগুলি ব্যাকআপ করুন’তে ক্লিক করতে হবে।

এছাড়া কন্ট্যাক্টগুলোর ব্যাকআপ একটি সিএসভি ফাইল আকারে নামানো যাবে। ব্যাকআপ ফাইল নামাতে mycontacts-app.com লগইন করতে হবে। এরপর সেটিংস আইকনে ক্লিক করতে হবে। Import/export contacts and contact data’ পর্যন্ত স্ক্রল করে ‘Export contacts’ এ ক্লিক করতে হবে। বন্ধ করার আগে এ ব্যাপারে বেশ কিছু রিমাইন্ডার পাওয়া যাবে।

এসব প্রক্রিয়া শেষ করলে আপনার তথ্য নিরাপদ হবে। আপনার পরিচিতি বা ব্যক্তিগত তথ্য বিক্রি বা স্থানান্তর করবে না মাই কন্ট্যাক্টস।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa