ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নতুনত্বের খোঁজে মেলায় স্মার্টফোনপ্রেমীরা

শরিফুল ইসলাম জুয়েল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
নতুনত্বের খোঁজে মেলায় স্মার্টফোনপ্রেমীরা মেলায় দেখে শুনে ফোন কিনছেন ক্রেতারা-ছবি- কাশেম হারুন

ঢাকা: বছরজুড়ে প্রযুক্তিবাজার মাতিয়ে রাখে নিত্য নতুন মডেলের স্মার্টফোন। যার উত্তাপ শুরু হয় বছরের শুরু থেকে। আর নতুন নতুন স্মার্টফোনের প্রতি ক্রেতাদের আগ্রহের কারণেই রাজধানীর মোড়ে মোড়ে এখন স্মার্টফোনের শোরুম। যাতে সাজিয়ে রাখা হয় অসাধারণ, সৃজনশীল সব হ্যান্ডসেট।

তবুও একছাদের নিচে সব পেতে মানুষ অপেক্ষায় থাকেন স্মার্টফোন ও ট্যাব মেলার। বিভিন্ন ছাড় আর মনকাড়া সব অফারের কারণেই এ অপেক্ষা বলে অনেকের ধারণা।


 
তবে শুক্রবার (১২ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) স্মার্টফোন ও ট্যাব মেলার দ্বিতীয় দিনে ঘুরতে আসা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসাদ, রাসেল, সাইফুল, সাইদুল জানান ভিন্ন কথা।
 
তারা বাংলানিউজকে বলেন, মেলায় ছাড় আর অফারতো থাকবেই। তবে মেলায় সব থেকে বড় যে সুবিধাটা পাওয়া যায় সেটা হলো, আপনি শত শত ব্র্যান্ড আর মডেলের মধ্যে যাচাই করার সুযোগ পাচ্ছেন। এর ফলে সব থেকে লেটেস্ট মডেলের ফোনটি খুব সহজেই বেছে নেওয়া যায়।
 
ঘুরতে আসা দর্শনার্থী স্মৃতি জানান একই কথা। তিনি বাংলানিউজকে বলেন, আমি ছোট ভাইয়ের জন্য একটি মোবাইল ফোন কিনতে এসেছি। সাধ্যের মধ্যে সব থেকে নতুন মডেলের ফোন কিনতে হবে। মেলায় অনেক নতুন নতুন মডেলের ফোন পাওয়া যায়। তাছাড়া স্মার্টফোনের সব থেকে বড় সমস্যা চার্জ কম থাকা। দেখি এ সমস্যার সমাধান যেখানে পাবো সেই মোবাইলটাই কিনবো।

মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়এদিকে মেলার স্টলগুলো ঘুরে দেখা গেছে, বিভিন্ন মডেলের স্মার্টফোন নির্মাতারা মেলা উপলক্ষে নতুন নতুন মডেলের ফোন ও ট্যাব এনেছে বাজারে। তাদের দাবি, মেলায় মানুষ নতুন কিছু পেতে চায়। এজন্য মেলাকে ঘিরে তাদের আলাদা মডেল বা আগের মডেলের নতুন সংস্করণ চিন্তা করতে হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সিম্ফনি পি-৯ প্লাস মডেল, উই এল-৭, ড্যাফোডিল কম্পিউটারস লিমিটেড এর তিনটি নতুন মডেলসহ মেলাকে সামনে রেখে বিভিন্ন ব্র্যান্ডের নতুন নতুন ফোন আনা হয়েছে।
  
বৃহস্পতিবার (১১ জানুয়ারি) তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
এসআইজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।