ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন বাজারে সেরা আকর্ষণ অপো এফ৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
 স্মার্টফোন বাজারে সেরা আকর্ষণ অপো এফ৫ অপো এফ৫

ঢাকা: অসাধারণ সব ফিচার আর নতুন চমক নিয়ে স্মার্টফোন জগতে হাজির হয়েছে ‘অপো এফ৫’ (৬ জিবি)। হ্যান্ডসেটটির আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি এবং সুন্দর ও প্রাণবন্ত সেলফিতে মুগ্ধ হবেন সবাই।

এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি, একটি গ্লোবাল ডাটাবেজের উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে

প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্সের ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়।

অপো এফ৫-এ আছে আল্ট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপারচারসহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১/২.৮ সেন্সর। এফ৫-এর রিয়ার ক্যামেরা হলো এফ১.৮ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল।

৬ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোনটি ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লের আকার বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে।

অপো এফ৫ এ আছে নতুন ফেস রিকগনিশন টেকনোলোজিসহ ফেসিয়াল আনলক সুবিধা। এছাড়াও ফোনের পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যার মাধ্যমে সহজেই ফোন আনলক করা যাবে।

৬ জিবি র‍্যাম ও ৬৪জিবি রম, একটি ট্রিপল ট্রে’তে দুটো ন্যানো কার্ড ও একটি টিএফ কার্ড, শক্তি সাশ্রয়ী অক্টাকোর সিপিইউ প্রসেসর, ৩২০০ এমএএইচ ব্যাটারি এবং বিরামহীন অপটিমাইজিং প্রযুক্তির সঙ্গে অপো’র কালার ওএস ৩.২ দেবে সহজ ও নির্ঝঞ্জাট অপারেটিং সিস্টেম।

অপো এফ৫-৬ জিবিতে গেমারদের জন্য ‘গেম এক্সিলারেশন’এর মতো আলাদা কিছু ফিচার রাখা হয়েছে।

লাল ও কালো রঙে বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ৩২,৯৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।