[x]
[x]
ঢাকা, সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত তরুণরাই বিশ্ব জয় করবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০২ ৪:৪৯:৪৫ পিএম
চেক ও অভিজ্ঞতার সনদ বিতরণ করছেন জুনাইদ আহমেদ পলক। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চেক ও অভিজ্ঞতার সনদ বিতরণ করছেন জুনাইদ আহমেদ পলক। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এদেশের তরুণরাই একদিন বিশ্ব জয় করবে। এই লক্ষ্য নিয়ে তাদের দক্ষ করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ও বিশ্বমানের প্রশিক্ষণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে যুব উন্নয়ন অধিদপ্তরের ন্যাশনাল সার্ভিস কর্মসূচির দ্বিতীয় পর্যায়ে তিন মাসের প্রশিক্ষণ শেষে ৫৩৯ জন প্রশিক্ষণার্থীর মধ্যে চেক ও অভিজ্ঞতার সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের মডেল হতে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা এবং তথ্য প্রযুক্তির রুপকার সজীব ওয়াজেদ জয়ের অনন্য অবদানের কারণেই এ অর্জন সম্ভব হচ্ছে। 

তিনি বলেন, ‍জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার যুদ্ধ ঘোষণা করেছে। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম প্রমুখ।

এরআগে প্রতিমন্ত্রী সিংড়া উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের নব নিয়োগপ্রাপ্ত নৈশ প্রহরীদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa