ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তরুণরা প্রযুক্তি ব্যবহার করে বিশ্ব জয় করবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
তরুণরা প্রযুক্তি ব্যবহার করে বিশ্ব জয় করবে সিংড়া গোল-ই আফরোজ সরকারি কলেজে কম্পিউটার ল্যাব উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক। ছবি: বাংলানিউজ

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের তরুণরা প্রযুক্তি ব্যবহার করে একদিন বিশ্ব জয় করবে। সেদিন আর বেশি দূরে নয়। তারা নিজ নিজ এলাকা থেকে প্রযুক্তিগত শিক্ষা গ্রহণ করবে।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার এ লক্ষ্য নিয়ে এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্সসহ (এলআইসিটি) বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় সিংড়াসহ সারা দেশের ২৮ জেলায় আইসিটি পার্ক নির্মাণ করা হচ্ছে।

শনিবার (১৮ নভেম্বর) নাটোরের সিংড়া গোল-ই আফরোজ সরকারি কলেজে কম্পিউটার ল্যাব উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

অধ্যক্ষ আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি খালিদ হাসান, সাধারণ সম্পাদক নাজমুল হক বকুল, কলেজ শাখা সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক মুনির হোসেনসহ আইসিটি বিভাগের কর্মকতা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। এসময় প্রতিমন্ত্রী ওই ল্যাবের জন্য ২৫টি ল্যাপটপ দেন।

পরে প্রতিমন্ত্রী কলেজ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ আয়োজিত বানভাসি ৫ হাজার কৃষকের বিনামূল্যে সার ও বীজসহ কৃষি উপকরণ বিতরণ করেন।

এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত রেজা হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।