[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১৯ নভেম্বর ২০১৭

bangla news

তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত হতে হবে: স্পিকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১১ ৬:৩০:০৪ পিএম
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী- ফাইল ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী- ফাইল ছবি

ঢাকা: তরুণ প্রজন্মকে শুধু জ্ঞান নির্ভর শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সঙ্গে তথ্য প্রযুক্তির শিক্ষায়ও শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (১১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রের অডিটরিয়ামে (টিএসসি) ঢাবির অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

স্পিকার বলেন, বাংলাদেশে শিক্ষাখাত এগিয়ে যাচ্ছে। তার সঙ্গে নতুন নতুন শিক্ষা পদ্ধতিতেও পরিবর্তন হচ্ছে। তাই আমি আমাদের তরুণ প্রজন্মকে বলবো, শুধু জ্ঞান নির্ভর শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সঙ্গে তথ্য প্রযুক্তির শিক্ষায়ও শিক্ষিত হবে। ফলে খুব সহজেই আধুনিক বিশ্বের সব চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে।

শিক্ষাখাতে সরকারের পাশাপাশি বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের দেশের ছেলে-মেয়েদের মধ্যে যে প্রতিভা ও মেধা আছে তা সঠিক পরিচর্যা করলে, তারা বিশ্বে শ্রেষ্ঠ কিছু করে দেখাবে। সেই সঠিক পরিচর্যার জন্য সরকারের সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে স্পিকার শিরীন শারমিন বলেন, তোমার ভালো ফল করার পাশাপাশি নিজেদের পেশা নিয়েও চিন্তা করতে শুরু করে দাও। ফলে পড়াশোনার পাশাপাশি পেশাজীবনের নিশ্চয়তা থাকলে জীবনে দ্রুত এগিয়ে যেতে পারবে।

এ সময় তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধারদের প্রতি আহ্বান জানান বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের গ্রাজুয়েশন শেষ করে চাকরি ও ইন্টার্নশিপ বিষয়ে উদ্যোগ গ্রহণের জন্য।

অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানান। এ বৃত্তি শুধু আর্থিক সহযোগিতাই নয়, শিক্ষার্থীদের সামাজিক সেবক হিসেবে গড়ে তুলতেও সাহায্য করবে।

অনুষ্ঠানে ঢাবির বিভিন্ন বিভাগের ৫শ’ ২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। যা ডেবিট কার্ডের মাধ্যমে শিক্ষার্থীদের দেওয়া হবে।

ঢাবির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ ও এসিআই লিমিটেডের চেয়ারম্যান এম আনিস উদ-দৌলা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa