ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তরুণরাই ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশের প্রতিনিধি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
তরুণরাই ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশের প্রতিনিধি ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ বিজয়ী দলকে পুরস্কার দিচ্ছেন জুনাইদ আহমদ পলক

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক বলেছেন, ডিজিটাল অর্থনীতিতে উন্নতি করার বিষয়ে বাংলাদেশের অপার সম্ভবনা রয়েছে। তরুণরাই ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশের প্রতিনিধি।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর আইসিটি ভবনে ইন্টারনেট ব্যবহারকারী তরুণদের জন্য ‘ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বনসাই দল।

পুরস্কার হিসেবে তারা পেয়েছে আড়াই হাজার মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে আছে জাগরণ। তারা পুরস্কার হিসেবে পেয়েছে দেড় হাজার ডলার এবং তৃতীয় অবস্থানে থাকা সেতারা দলকে এক হাজার ডলার পুরস্কার দেওয়া হয়েছে।

ডিজিটাল খিচুড়ি মূলত তথ্যপ্রযুক্তি, বিশেষ করে এই সময়ের ইন্টারনেট ও স্মার্টফোন ভিত্তিক উদ্যোগের ধারণা দেওয়ার প্রতিযোগিতা।

ইউএনডিপি’র আয়োজনে এবং আইসিটি ডিভিশন বাংলাদেশ, ফেসবুক ও মাইক্রোসফটের সহযোগিতায় এই সৃজনশীল প্রতিযোগিতা দ্বিতীয় বছরের মতো অনুষ্ঠিত হয়।  

প্রতিযোগিতার উদ্দেশ্য, তরুণদের মাধ্যমে বাংলাদেশের সামাজিক শান্তি ও বৈচিত্র্যে প্রভাব বিস্তার করে এমন সমস্যাগুলো চিহ্নিত করা এবং সেগুলোর কার্যকর সমাধান খুঁজে বের করা।

এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের মানুষের জাতিগত, ভাষাগত, সাংস্কৃতিক ও ধর্মীয় বৈচিত্র্য নিয়ে শান্তিপূর্ণ সহাবস্থানের শক্তিকে আরও বাড়াতে কাজ করে এমন বিষয়কে উৎসাহ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।