ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোন ১০’র ভিডিও, মেয়ের কারণে চাকরি হারালেন বাবা

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
আইফোন ১০’র ভিডিও, মেয়ের কারণে চাকরি হারালেন বাবা সংগৃহীত

ব্রুক অ্যামেলি পিটারসনের বাবা, অ্যাপল ইঞ্জিনিয়ার, মেয়েকে আইফোন ১০ পরখ করানোর সিদ্ধান্ত নেন। কিন্তু এ সিদ্ধান্ত যে তার ক্যারিয়ারে ‘কাল’ হয়ে দাঁড়াবে তা তিনি ঘুনাক্ষরেও বুঝতে পারেন নি। কারণ এজন্য চারকিচ্যুত হয়েছেন ওই ইঞ্জিনিয়ার।

জানা যায়, আগামী নভেম্বরে বাজারে আসতে যাওয়া আইফোন ১০-এর বিশেষত্ব দেখাতে সম্প্রতি ওই ইঞ্জিনিয়ার পরিবারকে অ্যাপলের ক্যাফেটেরিয়ায় ডিনারের আমন্ত্রণ জানান। ডিনারের মাঝখানে তিনি পরিবারের সামনে হ্যান্ডসেটির বিস্তারিত তুলে ধরেন।

আগ্রহ থেকে এ সময়  অ্যামেলি পিটারসন তা ভিডিও করে ইউটিউবে আপলোড করে দেন। যা মুর্হূতেই ভাইরাল হয়ে যায়।  

এদিকে বিষয়টি অবগত হলে অ্যাপল কর্তৃপক্ষ ভিডিওটি সরাতে পিটারসনকে অনুরোধ করে, যা দ্রুত সে সরিয়েও ফেলে। যদিও বাবাকে চাকরিচ্যুত থেকে রক্ষায় এটা যথেষ্ট ছিলো না।

এ বিষয়ে মেয়ে অ্যামেলি পিটারসন বলছে, ওই ভিডিওর ঘটনায় বাবাকে চাকরিচ্যুত করা হয়েছে। ভিডিওটি কি ভঙ্গ করেছে তা আমার জানা নেই।  

ক্ষমা প্রার্থনা করে সে আরো বলেছে, এ ঘটনায় অ্যাপলের প্রতি আমাদের কোনো রাগ বা ক্ষোভ নেই…অ্যাপলের সঙ্গে আমার বাবার ভালোই যাচ্ছিলো…সমস্যা নেই…আমরা ঠিক আছি।

তবে এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।