ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্রাণবন্ত আয়োজনে আইসিটি এক্সপোর সমাপনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
প্রাণবন্ত আয়োজনে আইসিটি এক্সপোর সমাপনী আইসিটি এক্সপোর অংশ- ছবি- শাকিল

ঢাকা:  নতুন নতুন প্রযুক্তির খোঁজ আর তরুণদের সমাগম দিয়েই শেষ হচ্ছে আইসিটি এক্সপো ২০১৭। প্রথম দিনেই জমে উঠেছিলো এক্সপো। শেষ দিনে বৃষ্টির বাগড়া থাকলেও তরুণ-তরুণীদের উপস্থিতি ছিলো বেশ।

শুক্রবার (২০ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক্সপোর সমাপনী অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী আইসিটি এক্সপোর শেষ দিনেও ছিলো সেমিনার ও লাইভ অনুষ্ঠান।

আর স্টলে স্টলে প্রযুক্তি পণ্যের সঙ্গে আকষর্ণীয় অফার।
 
বিশ্বখ্যাত ৫০টিরও বেশি আইসিটি ব্র্যান্ডের প্রতিনিধি, বিশেষজ্ঞ এবং ৫ লক্ষাধিক দর্শনার্থীর সমাগমের এ আয়োজন শুরু হয় ২০১৫ সাল থেকে।
 
বাংলাদেশে তৃতীয়বারের মতো এ আয়োজনে দেশি-বিদেশি পণ্য নিয়ে ১৩২টি প্যাভিলিয়ন ও স্টল অংশ নেয়। এক্সপোর লাইভ স্ট্রিমিং করে লাইভ২ওয়েব ও বাংলানিউজ। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা উপভোগ করেছেন হাজারও মানুষ। তবে তার বড় একটি অংশ ছিলো স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।  
 
আয়োজক কর্তৃপক্ষ মেলায় দর্শনার্থীদের জন্য ডিজিটাল সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গেমিং, সেলফি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন রাখে।
 
এছাড়া শেষ দিনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তাতে শতাধিক শিশু অংশ নেয়।
 
দেশে আইসিটি হার্ডওয়্যার খাতের সবচেয়ে বড় এ মেলায় প্রতিটি স্টল তথ্যপ্রযুক্তির নতুন নতুন পণ্য, সেবা, জীবন কৌশল ও ধারণা প্রদর্শন করে। অসংখ্য তরুণ তথ্যপ্রযুক্তিবিদ নিজেদের উদ্ভাবিত প্রযুক্তি ও পণ্য প্রদর্শন করে এক্সপোতে।  
 
মেলার আয়োজন প্রতিষ্ঠান বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক বাংলানিউজকে বলেন, মেলার মূল উদ্দেশ্য হলো বাজারে আসা নতুন প্রযুক্তির সঙ্গে নতুন প্রজন্মকে পরিচিত করা। মেলায় তরুণদের অংশগ্রহণ দেখে মনে হচ্ছে আমাদের উদ্দেশ্য সফল।
 
আইসিটি এক্সপো'র ইনোভেশন জোন বিস্ময়কর!
‘প্রযুক্তি-জাল’ নিয়ে আইসিটি এক্সপো’তে র‌্যাব
শেষ দিনে বৃষ্টির কবলে আইসিটি এক্সপো 
প্রথম দিনেই জমজমাট আইসিটি এক্সপো
‘ফুল ব্রডকাস্ট ফিচার’ টেলিভিশনের চেয়েও বেশি!

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।