ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রয়েডে ব্লু হোয়েল ছড়ানোর বার্তা মিথ্যা: বিটিআরসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
অ্যান্ড্রয়েডে ব্লু হোয়েল ছড়ানোর বার্তা মিথ্যা: বিটিআরসি

ঢাকা: শুক্রবার (১৩ অক্টোবর) রাতে দেশের অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ব্লু হোয়েল গেম ঢুকিয়ে দেওয়ার আশঙ্কায় এক ঘণ্টা বন্ধ রাখার প্রচারণা মিথ্যা ও বানোয়াট বলে জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান বিটিআরসি। 

একই সঙ্গে এ ধরনের অসাধু চক্রের অপপ্রচার থেকে সতর্ক থাকতে দেশের মানুষকে আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।  

শুক্রবার বিটিআরসির সচিব ও মুখপাত্র সরওয়ার আলমের সই করা এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে।

 

এতে বলা হয়, ‘বিটিআরসি থেকে এ ধরনের কোনো বার্তা, খবর প্রকাশ বা প্রচার করা হয়নি। এই পুরো বার্তাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। বিটিআরসির নাম ব্যবহার করে এ রকম মিথ্যা ও বিভ্রান্তিমূলক বার্তা প্রচার করা শাস্তিযোগ্য অপরাধ। এ ধরনের সাইবার অপরাধ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা যাচ্ছে। ’
 
দেশের সব মোবাইল ও ইন্টারনেট ব্যবহারকারীকে এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য ওই বিবৃতিতে অনুরোধ জানিয়েছে বিটিআরসি।  

এর আগে বুধবার (১৩ অক্টোবর) মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে বিটিআরসির বরাত দিয়ে একটি চক্র শুক্রবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত অ্যান্ড্রয়েড মোবাইল ফোন বন্ধ রাখার অপপ্রচার চালানো হয় ।

ওই এসএমএসে বলা হয়, ‘13 October 2017 রাত 9:00 PM থেকে রাত 10:00 PM এই একঘণ্টা সময়ের মধ্যে বাংলাদেশের সকল Android ফোনে Blue whale গেম ঢুকিয়ে দেওয়া হবে। যা প্রবেশের ফলে আপনার ফোনের সকল Parsonal information, Facebook, Twitter, imo, whatsapp সহ সকল কিছু ধ্বংস করতে সক্ষম। তাই আগামীকাল (শুক্রবার, ১৩ অক্টোবর) রাত 9:00 PM থেকে 10:00 PM পর্যন্ত আপনার ফোন বন্ধ রাখুন। আর দেশের সেবায় এটি বেশি বেশি ফরোয়ার্ড করুন। জনসচেতনতায়: BTRC'

আরও পড়ুন>>
** 
মোবাইল ফোনে ব্লু হোয়েল ছড়ানোর অপপ্রচার!

তবে এ বিষয়ে ওই সময়ই বিটিআরসি জানায়, তাদের এমন কোনো প্রচারণা নেই। একটি অসাধু চক্র এই মিথ্যা প্রচারণা চালাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।