ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১৮-২০ অক্টোবর ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
১৮-২০ অক্টোবর ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’ সংবাদ সম্মেলনে কথা বলছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক; ছবি- জিএম মুজিবুর

ঢাকা: আগামী ১৮ থেকে ২০ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’। এটি হার্ডওয়্যার খাতের সবচেয়ে বড় আয়োজন।

বুধবার (১১ অক্টোবর) রাজধানীর আগারগাঁও এ তথ্য প্রযুক্তি বিভাগের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা জানান।

তথ্য প্রযুক্তি পণ্য রপ্তানি বাড়াতে ২০১৫ সালের জুনে প্রথম বারের মতো আয়োজন করা হয় ‘বাংলাদেশ আইসিটি এক্সপো।

জুনাইদ আহমেদ পলক বলেন, হার্ডওয়্যার খাতে ‍বাংলাদেশের সাফল্য ও অগ্রগতি দেশে বিদেশে ছড়িয়ে দিতে এবং এ খাতকে আরো এগিয়ে নিতেই ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’ এর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে দেশী বিদেশি পণ্য নিয়ে ১৩২টি প্যাভিলিয়ন ও স্টল থাকবে।

তাইওয়ান, মালয়েশিয়া, রাশিয়া, জাপানসহ দেশীয় ও আর্ন্তজাতিক প্রায় অর্ধশত বক্তা, উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্য প্রযুক্তি ব্যক্তিত্ব এবং উৎপাদক ও উদ্যোক্তাগণও এ প্রদর্শনীতে তাদের উপস্থাপনা তুলে ধরবেন।  

প্রদর্শনীতে ৫ লাখ দর্শনার্থী অংশ নেবে বলে আশা করছেন আয়োজকরা।  

মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিএস এর সভাপতি আলী আশফাক, মহাসচিব সুব্রত সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এমইউএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।