ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্রযুক্তি ও উদ্ভাবন জীবনকে উন্নতির দিকে ধাবিত করছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
প্রযুক্তি ও উদ্ভাবন জীবনকে উন্নতির দিকে ধাবিত করছে প্রযুক্তি ও উদ্ভাবন জীবনকে উন্নতির দিকে ধাবিত করছে

ঢাকা: তড়িৎ প্রকৌশল বিজ্ঞান ও প্রযুক্তির বিস্ময়কর অগ্রগতি ও সাফল্য তুলে ধরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, নিত্য নতুন প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন এই পৃথিবীকে দ্রুত বদলে দিচ্ছে। 

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বসুন্ধরায় অবস্থিত ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) আয়োজিত ‘এডভান্সেস ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক তিনদিন ব্যাপী আর্ন্তজাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, প্রযুক্তির উৎকর্ষতা আমাদের প্রতি মুহূর্তের জীবনকে উন্নতির দিকে ধাবিত করছে।

জীবনযাপনকে করে তুলেছে আরো বেশি সহজ ও সংক্ষিপ্ত।

তিনদিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। যেখানে বিশ্বের ১১টি দেশের ১৭০ জন বিজ্ঞানি, গবেষক, প্রকৌশলী এবং শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। সম্মেলনের ১৬টি কার্যকরী অধিবেশনে দেওয়া দেশ-বিদেশের গবেষকদের গবেষণালদ্ধ তথ্য-উপাত্ত ও সুপারিশগুলো নীতি নির্ধারকদের কাছে পৌঁছে দেয়া হবে।  

২০১১ সাল থেকে প্রতি দু’বছর অন্তর ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি) এই আর্ন্তজাতিক সম্মেলনের আয়োজন করে আসছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আইইউবি উপাচার্য অধ্যাপক এম ওমর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন  ইন্টারন্যাশনাল ইলেকট্রিক্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের বাংলাদেশের প্রধান ড. কাজী দীন মোহাম্মদ খসরু এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভুইয়া, সম্মেলনের জেনারেল চেয়ার, ড. এম আব্দুর রাজ্জাক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক শাহরিয়ার খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।