ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্রযুক্তিতে নতুনদের ১০ লাখ মার্কিন ডলার জেতার সুযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
প্রযুক্তিতে নতুনদের ১০ লাখ মার্কিন ডলার জেতার সুযোগ সংবাদ সম্মেলনে সিডস্টেজ স্টার্টআপ প্রতিযোগিতার কর্মকর্তারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রযুক্তি সেবাদানকারী স্টার্টআপ বা নতুন প্রতিষ্ঠানের জন্য এক প্রতিযোগিতার মাধ্যমে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জেতার সুযোগ এনে দিলো গ্রামীণফোন (জিপি) অ্যাকসেলেরেটর।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর জনতা টাওয়ারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিশ্বজুড়ে উদীয়মান বাজার ও স্টার্টআপ সম্প্রসারণে বৈশ্বিক সিডস্টেজ স্টার্টআপ প্রতিযোগিতাটির সিডস্টারস ওয়ার্ল্ডের বাংলাদেশ অংশ সিডস্টারস ঢাকার ঘোষণা করা হয়েছে।
 
যার পৃষ্ঠপোষকতায় রয়েছে জিপি অ্যাকসেলেরেটর এবং মূল স্পন্সর হিসেবে রয়েছে লঙ্কা বাংলা ফিন্যান্স লিমিটেড।


 
সংবাদ সম্মেলনে সিডস্টারস’র কান্ট্রি অ্যাম্বাসেডর তানভীর সৌরভ জানান, ওয়ার্ল্ড মিশনের সঙ্গে সঙ্গতি রেখে দেশের সেরা সিড স্টেজ উদ্যোক্তাদের খুঁজে পেতে তাদের সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জিতে নেওয়ার সুযোগ দেওয়ার পাশাপাশি বিশ্বের বিনিয়োগকারী প্রশিক্ষকদের সঙ্গে নেটওয়ার্ক স্থাপনে এ বছর ৭৫টি দেশে কাজ করছে সিডস্টারস ওয়ার্ল্ড।
 
এক্ষেত্রে দুই বছরের কম বয়সী প্রতিষ্ঠান যারা এখন পর‌্যন্ত ৫০ হাজার মার্কিন ডলারের কম আর্থিক অনুদান জোগাড় করতে পেরেছে এবং যাদের নিজেদের সেবা রয়েছে, কেবল সেসব প্রতিষ্ঠানই সিডস্টারস ঢাকা-২০১৭ প্রতিযোগিতায় নিজেদের ধারণা উপস্থাপনের জন্য নির্বাচিত হবেন।
 
প্রতিযোগিতায় অংশ নিতে আগামী ২০ সেপ্টেম্বর মধ্যে seedst.rs/Dhaka2017 ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। এক্ষেত্রে আগামী ২৩ সেপ্টেম্বর তাদের ব্যবসায়িক ধারণা উপস্থাপনের জন্য পাঁচ মিনিট সময় পাবেন। যা সম্পূর্ণ ইংরেজিতে উপস্থাপন করতে হবে। স্থানীয়ভাবে বাছাইকৃতদের মধ্য থেকে আটজনকে নেওয়া হবে ব্যাংককে প্রতিযোগিতার পরবর্তী ধাপে।
 
সিডস্টারস ওয়ার্ল্ড এশিয়ার রিজিওনাল অ্যাসোসিয়েট আদ্রিয়ানা কলিনি বলেন, নতুন প্রজন্মের উদ্যোক্তাদের সঙ্গে বিনিয়োগকারীদের সংযোগ স্থাপনে এটি একটি প্ল্যাটফরম। এটি সিলিকন ভ্যালি ও পশ্চিম ইউরোপের স্পটলাইটকে এখানে নিয়ে এসেছে। আমার লক্ষ্য করছি বাংলাদেশ থেকে উদ্ভাবনী সব স্টার্টআপ ওঠে আসছে।
 
সংবাদ সম্মেলনে সিডস্টারস এশিয়ার অ্যাসোসিয়েট ওজি কেলা, গ্রামীণফোনের কর্মকর্তা তাহসীন হাসানসহ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।