ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭

bangla news

চড়া দামে আইফোন-৮ কেন কিনবেন?

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১০ ৯:০৬:১৫ পিএম
চড়া দামে আইফোন-৮ কেন কিনবেন?

চড়া দামে আইফোন-৮ কেন কিনবেন?

ঢাকা: সময় ঘনিয়ে এসেছে টেক জায়ান্ট অ্যাপলের আইফোন-৮ মুক্তির দিন। অ্যাপলের ওয়বসাইটের একটি বিবৃতিতে জানা যায়, আগামী ২২ সেপ্টেম্বর নতুন সব ফিচার ও অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে বাজারে আসবে নতুন আইফোন। আর এ নিয়ে আগ্রহের কমতি নেই গ্যাজেটপ্রেমী মানুষের।

তিনটি ভিন্ন ভিন্ন মডেলের ফোন নিয়ে বাজারে আসবে আইফোন-৮। এর মধ্যে সবচেয়ে দামি মডেলটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ডলার বা বাংলাদেশি মূল্যে প্রায় ৮০ হাজার টাকা। কিন্তু গ্রাহক কেন এতো বেশি টাকা খরচ করবে আইফোনের পিছনে? 

সম্প্রতি সিএনএন টেক একটি প্রতিবেদনে জানায়, কেন আইফোন-৮ এর পিছনে আপনার খরচ করা টাকা জলে যাচ্ছে না, বরং পেতে চলেছেন কিছু অভিনব ফিচার, যা অন্যান্য অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেমে চালিত মোবাইল ফোনগুলোর তুলনায় আলাদা।

আইফোন ৮-এর প্রথম বিশেষত্ব এর স্ক্রিনে। আইফোনের ৮৩ শতাংশই আবৃত থাকবে অত্যাধুনিক ওএলইডি ডিসপ্লে দ্বারা। সবচেয়ে মজার ফিচারটি হলো, আপনার চেহারাই হতে যাচ্ছে এর পাসওয়ার্ড। ফ্রন্ট ক্যামেরায় যুক্ত উন্নত ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি। যার মাধ্যমে আপনার চেহারা চিহ্নিত করা ছাড়া ফোনের লক খোলা অসম্ভব। 

তবে ফেসিয়াল রিকগনিশনের মাধ্যমে ফোন আনলক করার প্রযুক্তি আধুনিক অ্যান্ড্রোয়েড ফোনেও রয়েছে। তবে সেখানে কিছু ত্রুটি বিদ্যমান। যে কোনো ব্যক্তি আপনার মুখমণ্ডলের একটি ভালো কোয়ালিটির ছবি ব্যবহার করেও আনলক করে ফেলতে পারবেন এসব ফোন। এ ধরনের ত্রুটি সম্পূর্ণভাবে কাটিয়ে উঠেছে আইফোন-৮। আনলক করতে হলে কেবল আপনাকেই সশরীরে জীবিত অবস্থায় এর ফ্রন্ট ক্যামেরার সামনে হাজির থাকতে হবে। 

আইফোন ৮-এর কোনো ফিজিক্যাল অন বাটন নেই। ডিজিটাল টাচের মাধ্যমে কাজ করবে এটি। তাছাড়া ৎ ফোনের আরেকটি চমকপ্রদ সংযোজন ওয়্যারলেস চার্জিং পদ্ধতি। চার্জ প্যাডের মধ্যে রেখে দিলে এর ব্যাটারি স্বয়ংক্রিয় উপায়ে চার্জ নেবে।

গ্যাজেটপ্রেমীদের হাতে নতুন আইফোন এসে পৌঁছতে আর বেশি সময় বাকি নেই। টেক জায়ান্ট অ্যাপল তাদের গ্রাহকদের শেষ পর্যন্ত কতোটা সন্তুষ্টি উপহার দিতে পারে এখন সেটাই দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Loading...
Alexa