[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৯ নভেম্বর ২০১৭

bangla news

বিশ্ব আইটি সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১০ ১:২৩:০২ পিএম
বিশ্ব আইটি সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দল

বিশ্ব আইটি সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দল

ঢাকা: আগামী ১০-১৩ সেপ্টেম্বর চার দিনব্যাপী তাইওয়ানের তাইপে নগরীতে বসছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিশ্ব অলিম্পিক আসর হিসেবে খ্যাত ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেননোলজি (ডব্লিউসিআইটি) ২০১৭’। একইস্থানে অনুষ্ঠিত হতে চলেছে আরও দুটি আন্তর্জাতিক সম্মেলন ‘অ্যাসোসিও আইসিটি সামিট ২০১৭’ এবং ‘৩৫তম অ্যাফ্যাক্ট প্লেনারি মিটিং’। 

বিশ্ব এবং ভূ-আঞ্চলিক এসব সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে একটি প্রতিনিধি দল অংশ নিচ্ছে।

প্রতিনিধি দলে রয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম এবং বিসিএস-এর সভাপতি আলী আশফাকসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিসিএস-এর কার্যনির্বাহী কমিটির সদস্য, দেশের আইসিটি ব্যবসায়ের শীর্ষ পর্যায়ের নেতা, আইসিটি সাংবাদিক, স্কলার, গবেষক প্রমুখ। 

বিশ্বের ৮০টিরও বেশি দেশের প্রায় তিন সহস্রাধিক নীতিনির্ধারক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিদ, ব্যবসায়ী, উদ্যোক্তা, সরকারি কর্মকর্তা ও তরুণ প্রজন্মের প্রতিনিধিরা এসব সম্মেলনে যোগ দেবেন। তারা সর্বশেষ প্রযুক্তি ও ব্যবসায়ের নতুন-নতুন উদ্ভাবনী পণ্য ও ক্ষেত্র, চিন্তা, মতামত, নতুন পরিষেবা সৃষ্টি এবং সিদ্ধান্ত গ্রহণ ও নীতিমালা প্রণয়ের লক্ষ্যে বহুমাত্রিক অনুষ্ঠান ও প্রদর্শনীতে অংশ নেবেন। 

বাংলাদেশের প্রতিনিধিদের মধ্যে প্রতিমন্ত্রী তারানা হালিম আন্তঃদেশীয় মন্ত্রী পর্যায়ের আলোচনায় অংশ নেবেন। পাশাপাশি বিসিএস-এর সভাপতি আলী আশফাকসহ অন্যরা উইটসা’র বোর্ড মিটিং, অ্যাসোসিও’র জেনারেল অ্যাসেম্বলি, স্মার্ট সিটি সেমিনার, ই-ট্রেড ফ্যাসিলিটেশনের মাধ্যমে বিশ্ব পর্যায়ে ব্যবসা-বাণিজ্যের ডিজিটাল রূপান্তরের ফলাফল বিষয়ক আলোচনা, বিটুবি আলোচনা, বহুদেশীয় আলোচনা ও  নেটওয়ার্কিং-এ  অংশগ্রহণ ও এসব আয়োজন করবেন। 

সম্মেলনে বিভিন্ন ক্যাটাগরিতে প্রযুক্তি ও ব্যবসা-বাণিজ্যে সফলতা ও অর্জনের স্বীকৃতিস্বরূপ বিশ্বব্যাপী উন্মুক্ত প্রতিযোগিতা ও যাচাই-বাছাইয়ের মাধ্যমে সর্বোত্তম প্রতিষ্ঠান ও ব্যক্তিদের পুরস্কার দেওয়া হবে। 
 
রোববার শুরু হয়ে সম্মেলনগুলো শেষ হবে ১৩ সেপ্টেম্বর রাতে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa