ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭

bangla news

প্রযুক্তির শিক্ষায় তরুণ প্রজন্মকে শিক্ষিত হতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-০৯ ৪:২৭:৫৫ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সারাদেশে আইসিটি ডিভিশন থেকে কম্পিউটার শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের ১ লাখ ফ্রিল্যান্সার কাজ করে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা আয় করছে। তারা বিদেশে গিয়ে দেশের সুনাম বয়ে আনছেন। তাই দেশের সব তরুণ প্রজন্মকে প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত হতে হবে।
 
শনিবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের সিংড়া টেকনিক্যাল বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, সিংড়ায় ৩২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় গড়ে তোলার জন্য কাজ করা হচ্ছে। ১৫ একর জায়গায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, ইনকিউবেশন সেন্টারসহ ৩২৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক নির্মাণ হতে যাচ্ছে। এতে ২০ হাজার তরুণের কর্মসংস্থান হবে।
 
তিনি বলেন, সরকার বছরে ৩৮ কোটি বই বিনামূল্যে দিচ্ছে। সারাদেশে ২০ হাজার কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যেখান থেকে দক্ষ জনশক্তি তৈরি হচ্ছে। তারা বিদেশে গিয়ে কাজ করে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা আয় করছে এবং দেশের সুনাম বয়ে আনছেন।
 
সিংড়ায় ১৬টি কারিগরি শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা হাতে কলমে শিখছে। বাংলাদেশে ৪০ বছরের নিচে জনগোষ্ঠী ৮০ শতাংশ। ১ লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৪ কোটি ২৬ লাখ শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীদের প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করতে কাজ করছে সরকার। এসময় শিক্ষার্থীদের পাঠ্যবই এর পাশাপাশি সব জ্ঞান অর্জন করার প্রতি গুরুত্বরোপ করেন প্রতিমন্ত্রী।
 
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- কলেজের অধ্যক্ষ আবুবক্কর সিদ্দিক রকি, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, প্রভাষক বকুল হোসেন প্রমুখ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa