ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিসিএসআইআর- এ যুক্ত হলো এমভিএ’র সফটওয়্যার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
বিসিএসআইআর- এ যুক্ত হলো এমভিএ’র সফটওয়্যার বিসিএসআইআর- এ যুক্ত হলো এমভিএ’র সফটওয়্যার

ঢাকা: বিশ্ব বিখ্যাত Multivariate Data Analysis (MVA) সফটওয়্যার The camo unscramble - এ যুক্ত হলো বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর)।

সম্প্রতি বিসিএসআইআর বোর্ড রুমে The camo INC কোম্পানির বাংলাদেশের একমাত্র পরিবেশক ডেভনেট লিমিটেড এবং বিসিএসআইআর’র মধ্য একটি চুক্তি স্বাক্ষর হয়।

পরে এ সফটওয়্যারের তিন দিনব্যাপী ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে।

বিসিএসআইআর’র পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সচিব খলিলুর রহমান ও ডেভনেটের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ আবু জাফর।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিএসআইআর’র সম্মানিত পরিচালক, সিনিয়র বিজ্ঞানী ও ডেভনেটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিসিএসআইআর’র প্রধান লাইব্রেরিয়ান সেতারা বেগম। পরে ডেভনেট লিমিটেডের মহাব্যবস্থাপক আরিফ উর রহমান চৌধুরী, ডেভনেটের কর্মকাণ্ড এবং The camo unscramble এর ওপর বিস্তারিত তথ্য উপস্থাপন করেন।

চুক্তি স্বাক্ষর শেষে The camo unscramble সফটওয়্যারের ব্যবহার বিধি ও সংশ্লিষ্ট টিউটোরিয়াল বই অনুষ্ঠানের প্রধান অতিথির হাতে তুলে দেন ডেভনেট লিমিটেডের চেয়ারম্যান এ কে সাব্বির মাহবুব।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।