ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সার্ভার ও ওয়েব লগইন সুরক্ষিত করতে রিভ সিকিউর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
সার্ভার ও ওয়েব লগইন সুরক্ষিত করতে রিভ সিকিউর সার্ভার ও ওয়েব লগইন সুরক্ষিত করছে রিভ সিকিউর

ঢাকা: উইন্ডোজ ও ওয়েব লগইনের অধিকতর নিরাপত্তায় বাংলাদেশি বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিকিউর এনেছে টু ফ্যাক্টর অথেনটিকেশন (টুএফএ) সল্যুশন। 

রিভ সিকিউর-এর এই সল্যুশন ইতোমধ্যে ওয়েবহোস্টিং সার্ভিস প্রোভাইডার ও ডাটা সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের লিনাক্স ও ইউনিক্স সার্ভারের লগইন নিরাপত্তায় ব্যবহৃত হচ্ছে। এছাড়া এটি ফেসবুক, টুইটার, জিমেইল বা লিংকডইন ইত্যাদি ব্যক্তিগত অ্যাকাউন্টেও ফ্রি ব্যবহার করা যায়।

এজন্য সংশ্লিষ্ট অপারেটিং সিস্টেমের অ্যাপ গ্যালারি থেকে REVE Secure অ্যাপ ডাউনলোড করতে হবে।

টুএফএ পদ্ধতিতে কোনো অ্যাকাউন্টে লগইন-এর জন্য ইউজার নেম এবং পাসওয়ার্ড ছাড়াও অতিরিক্ত আরেকটি ‘ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি)’ প্রয়োজন হয়। ব্যবহারকারী ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন চাপলে ওটিপি স্বয়ংক্রিয়ভাবে রিভ সিকিউর অ্যাপে দেখানো হয়। ওটিপি উল্লেখ না করা পর্যন্ত লগইন করা যাবে না বলে সার্ভার ও যেকোনো ওয়েব অ্যাকাউন্ট সম্পূর্ণ সুরক্ষিত ও হ্যাকিংয়ের আশঙ্কামুক্ত।

রিভ গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান জানান, একের পর এক সাইবার হামলায় সার্ভার এমনকি ব্যক্তিগত অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা এখন বৈশ্বিক চ্যালেঞ্জ। ব্যাংক-বীমা থেকে শুরু করে সরকারি-বেসরকারি সব খাতের প্রতিষ্ঠানই সাইবার হামলার শিকার হচ্ছে। এগুলোকে সুরক্ষিত করতেই আমাদের এ সল্যুশন আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।