ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টেলিটকের মার্জার হওয়ার সম্ভাবনা নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
টেলিটকের মার্জার হওয়ার সম্ভাবনা নেই রবি’র হাতে একীভূত কোম্পানির লাইসেন্স হস্তান্তর। ছবি: দীপু মালাকার

ঢাকা: রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটকের একীভূত (মার্জার) হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় একীভূত কোম্পানি হিসেবে রবি আজিয়াটা লিমিটেডের কাছে লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, টেলিটকের এই মুহূর্তে মার্জারের কোনো সম্ভাবনা নেই।

টেলিটকে আমরা বিনিয়োগ করছি। অর্থ বিভাগ থেকে ৬৭০ কোটি টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। অর্থ ছাড় পেলে টেলিটক নিজের পায়ে দাঁড়াতে পারবে। মার্জারের বিষয়টি সম্ভবত আপনারা অন্য কোনো খান থেকে একটা লিঙ্ক থেকে পেয়ে যেতে পারেন। এ ধরনের কথা মাঝে মধ্যেই হয়।
 
ভবিষতে মর্জারের কোনো ঘটনা ঘটবে কিনা- সেটা মার্কেটের উপর নির্ভর করবে। তবে আমার মনে হয় না ভবিষতে মার্জারের আর কোনো বিষয় এই মুহূর্তে আছে।

বিটিআরসির সর্বশেষ গত ফেব্রুয়ারি মাসের তথ্যানুযায়ী দেশের ছয়টি অপারেটরের মোট ১২ কোটি ৯৫ লাখ ৮৪ হাজার গ্রাহকের মধ্যে টেলিটকের গ্রাহক সংখ্যা ৩৭ লাখ ৩৩ হাজার। বর্তমানে রবি ও এয়ারটেল একীভূত এবং সিটিসেলের অচলাবস্থায় মোট অপারেটর মূলত ৪টি।

দ্বিতীয় সাবমেরিন কেবল আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করা হবে জানিয়ে এক প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, দুযোগপূর্ণ আবহাওয়ার কারণে বিলম্ব হচ্ছে। লাইনের কোথাও কোনো সমস্যা নেই। বন্যার পানি নেমে গেলেই উদ্বোধন করা হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদের হাতে মার্জারের লাইসেন্স তুলে দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব সাইফুল ইসলাম এবং বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
** রবি’র হাতে একীভূত কোম্পানির লাইসেন্স হস্তান্তর

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
এমআইএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।