ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিটিসেলের লাইসেন্স বাতিল 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
সিটিসেলের লাইসেন্স বাতিল 

ঢাকা: অবশেষে বাতিলই করা হলো দেশের প্রথম বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেলের লাইসেন্স। সোমবার (২৪ জুলাই) নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসির কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে বিটিআরসির একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, সরকারের অনুমোদনের পরে কমিশন বৈঠকে সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

জানা যায়, গত সপ্তাহে অপারেটরটির লাইসেন্স বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমোদনের ফাইল বিটিআরসিতে যায়।

 

এর আগে গত বছরের ৩১ জুলাই এক বিজ্ঞপ্তিতে গ্রাহকদের দুই সপ্তাহের মধ্যে বিকল্প সেবা গ্রহণের অনুরোধ জানায় বিটিআরসি। সে হিসেবে ১৬ আগস্ট পর্যন্ত সময় পান গ্রাহকরা।  

যদিও ১৪ আগস্ট ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, ‘বিকল্প ব্যবস্থা গ্রহণের জন্য সিটিসেলের গ্রাহকরা আরও সময় পাবেন। ’

এরপর বিষয়টি নিয়ে উচ্চ আদালতে যায় সিটিসেল। বিটিআরসি ওই নোটিশের পর আপিল করে অপারেটরটি। গত বছরের ২৯ আগস্ট সিটিসেলকে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা বকেয়া দুই কিস্তিতে পরিশোধ করার শর্তে কার্যক্রম চালিয়ে যেতে বলে আপিল বিভাগ। এজন্য প্রতিষ্ঠানটি সময় পেয়েছিল ২ মাস।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।