ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডুয়েট টেকফেস্ট শুক্রবার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
ডুয়েট টেকফেস্ট শুক্রবার 

গাজীপুর: জাতীয় পর্যায়ে প্রথমবার গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) অনুষ্ঠিত হচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ‘ডুয়েট-টেকফেস্ট-২০১৭’। 

প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে শুক্রবার (১৪ জুলাই) অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে। যৌথভাবে আয়োজন করছে ডুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ এবং ডুয়েট রোবটিক্স ক্লাব।

 

ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রাজু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।  

প্রযুক্তি উৎসবে মোট ৫টি বিভাগে দেশের ৩৫টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের ৭ শতাধিক প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করবেন। প্রতিযোগিতার বিভাগগুলো হচ্ছে- রেস অব ভিক্টরি, স্পিড ব্যাটেল, প্রোজেক্ট শোকেস, টেকনোলজি আইডিয়া ও ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াড।  

এখানে রেস অব ভিক্টরিতে ৫৫ হাজার ও স্পিড ব্যাটেলে ৩০ হাজার টাকাসহ মোট এক লাখ ২৩ হাজার টাকার পুরস্কার রয়েছে।

সকাল ৯টায় অনুষ্ঠান শুরু হয়ে দিনব্যাপী বিভিন্ন ইভেন্ট চলবে। বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।  

গত ১০ জুন পর্যন্ত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টেকফেস্টে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন।  

বাংলাদেশ সময়:২০১৪ ঘণ্টা,জুলাই ১২, ২০১৭
আরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।