ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হ্যাকারের কবল মুক্ত আইসিটি ডিভিশনের ওয়েবসাইট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
হ্যাকারের কবল মুক্ত আইসিটি ডিভিশনের ওয়েবসাইট

ঢাকা: সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হ্যাক হওয়া ওয়েবসাইট দুই ঘণ্টার ব্যবধানে হ্যাকারের কবল থেকে মুক্ত হয়েছে।

শনিবার দুপুর আড়াইটা নাগাদ এই ওয়েবসাইটটি হ্যাক হয়। এরপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রচেষ্টায় মাত্র দু’ঘণ্টার মধ্যে সেটি হ্যাকারের কবল মুক্ত করা হয় বলে জানিয়েছে মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মুখপত্রের দাবি অনুযায়ী, বিকাল সাড়ে চারটার মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইটটি আবার পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব হয়।

মন্ত্রণালয় বলছে, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, বিদেশি রাষ্ট্র থেকে এই আক্রমণ করা হয়েছে এবং সুনির্দিষ্ট আক্রমণটি চিহ্নিত করতে আরো অধিকতরতদন্তের প্রয়োজন।

আজকের এই আক্রমণের ফলে ওয়েবসাইটটিকে আরও বেশি  সুরক্ষিত রাখতে এখন থেকে আরও বেশি মাত্রায় সচেষ্ট থাকবে সংশ্লিষ্টরা।   ডিজিটাল মাধ্যম ও অবকাঠামোগুলোর ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করা একটি চলমান প্রক্রিয়া বলেই আইসিটি ডিভিশন বিশ্বাস করে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
আরএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad