ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল উইনার্স এশিয়া প্রতিযোগিতায় যাচ্ছে ২ দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জুন ১২, ২০১৭
ডিজিটাল উইনার্স এশিয়া প্রতিযোগিতায় যাচ্ছে ২ দল ডিজিটাল উইনার্স এশিয়া প্রতিযোগিতায় চলছে সিলেকশন/ছবি: হারুন

ঢাকা: সিঙ্গাপুরে অনুষ্ঠেয় ডিজিটাল উইনার্স এশিয়া (ডিডব্লিউএ) প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করতে যাচ্ছে বাংলাদেশের সেবা ও ক্র্যামস্ট্যাক নামে দু’টি দল। স্মার্টআপদের নিয়ে ডিডব্লিউএ বাংলাদেশ পর্ব আয়োজন করেছে গ্রামীণফোন।

প্রতিযোগিতায় বাংলাদেশের সেরাদের সোমবার (১২ জুন) বাছাই করা হয় গ্রামীণফোন হাউজে। বিচারক প্যানেল ১২টি দলের উপস্থাপনা শুনে, বুঝে ও পর্যবেক্ষণ করে সিঙ্গাপুরে অংশ নেওয়ার জন্য দু’টি দল বাছাই করে।

সেদেশে তারা মালয়েশিয়া, মায়ানমার, পাকিস্তান ও থাইল্যান্ডের প্রতিনিধিদের সঙ্গে প্রতিযোগিতা করবে।

স্থানীয় পর্যায়ের স্টার্টআপগুলোকে আঞ্চলিক পর্যায়ে ব্যবসা বিস্তারে সহায়তা করাই ডিডব্লিউএ আয়োজনের মূল লক্ষ্য। প্ল্যাটফরমটি তৈরি করেছে টেলিনর। এ প্রতিযোগিতায় বিজয়ী দলকে ব্যবসা প্রসারে ১০ লাখ টাকার সমতুল্য ১ লাখ নরওয়েজিয়ান ক্রোনার দেওয়া হবে।

‍অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফলি বলেন, ডিজিটাল ক্ষমতায়নে বাংলাদেশ এখনও সূচনালগ্নে রয়েছে। তবে দেশটি ইতোমধ্যে ব্যাপক সম্ভাবনা দেখিয়েছে। কম সময়ে তরুণদের সম্ভাবনা উন্মুক্ত করতে গ্রামীণফোন নিশ্চিতভাবেই সঠিক পথে রয়েছে। এ আয়োজন বিশ্বজুড়েই তরুণদের উৎসাহিত করবে।
 
এ সময় জিপির ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হাসানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুন ১২, ২০১৭
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।