[x]
[x]
ঢাকা, বুধবার, ১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ নভেম্বর ২০১৭

bangla news

এখনই ব্যাকআপ নিন আপনার উইন্ডোজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ১০:১৬:৪১ পিএম
এখনই ব্যাকআপ নিন আপনার উইন্ডোজ

এখনই ব্যাকআপ নিন আপনার উইন্ডোজ

ঢাকা: সম্প্রতি একযোগে বিশ্বের ৯৯ দেশে সাইবার হামলার প্রভাব পড়েছে বাংলাদেশেও। দেশের কিছু কম্পিউটারও আক্রান্ত হয়েছে র‌্যানসমওয়্যার-এ। হামলাকারীরা উইন্ডোজ অকার্যকর করে দিয়ে অর্থ দাবি করছে।

একবার হামলার শিকার হলে ওই কম্পিউটারের ডাটা রিকভার করা সম্ভব নয়। এতে ভয়াবহ ক্ষতির সম্মুখীন হতে পারেন ব্যববহারকারীরা।

শুক্রবার (১৯ মে) বাংলাদেশ টেলিযোগাযোগ কমিশন (বিটিআরসি) থেকে পাঠানো এক মোবাইল মেসেজে জানানো হয়েছে, যারা উইন্ডোজ-৮ ব্যবহার করছেন তারা যেন দ্রুত ডাটা ব্যাকআপ নেন। আর উইন্ডোজ-১০ এবং এর আগের ভার্সন ব্যবহারকারীদের মাইক্রোসফট ওয়েবসাইট থেকে সিকিউরিটি প্যাস ডাউনলোড করে ইনস্টল করতে হবে।
 
এই নির্দেশনা অনুযায়ী পদেক্ষপ নিলে আপনার কম্পিউটার থাকবে নিরাপদ ও সুরক্ষিত।
 
এ প্রসঙ্গে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) মো. জাকির হোসেন খাঁন রাতে বাংলানিউজকে বলেন, সাইবার ক্রাইমের আক্রমণের প্রাক্কালে বিটিআরসির পক্ষ থেকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কম্পিউটারে ডাটা ব্যাকআপ রাখলে ব্যবহারকারীরা ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন।

সংস্থার পক্ষে ব্যবহারকারীদের সতর্কীকরণের জন্য বিকাল থেকে এসএমএস পাঠানো হচ্ছে। ব্যবহারকারীরা যেন সাবধানতা অবলম্বন করে কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহার করেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মে ১৯, ২০১৭/আপডেট: ২৩০০ ঘণ্টা
এমআইএইচ/এএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa