ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল থিম নিয়ে বর্ণাঢ্য রোড শো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, মে ১৭, ২০১৭
ডিজিটাল থিম নিয়ে বর্ণাঢ্য রোড শো ডিজিটাল থিম নিয়ে বর্ণাঢ্য রোড শো

ঢাকা: বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে বর্ণাঢ্য কার র‌্যালি ও রোড শো অনুষ্ঠিত হচ্ছে রাজধানীতে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বুধবার (১৭ মে) সকালে বিটিআরসি কার্যালয়ের সামনে এর উদ্বোধন করেন। 
 
 

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং অধীনস্ত দফতর, টেলিটকসহ মোবাইল ফোন অপারেটর, আইজিডব্লিউ অপারেটর নিয়ে ১৭টি প্রতিষ্ঠানের ৩২টি গাড়ি এতে অংশ নেয়।  
 
‌র‌্যালিতে অংশ নিয়ে মোবাইল ফোন অপারেটরগুলো ডিজিটাল বিভিন্ন দিক তুলে ধরেছে।

মোবাইল ফোন অপারেটর রবি স্যাটেলাইটকে থিম ধরে কৃষি পদ্ধতির আধুনিকায়নের একটি থিম নিয়ে এসেছে।  
 
উদ্বোধনী অনুষ্ঠানে তারানা হালিম বলেন, এ র‌্যালির মাধ্যমে প্রাইভেট সেক্টরের সঙ্গে আমাদের এবং সরকারের সুন্দর সম্পর্ক সৃষ্টি হবে। এ যৌথ প্রয়াস ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়নে বহুদূর এগিয়ে নিয়ে যাবে।  
 
বিভিন্ন দেশের সঙ্গে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। এবারের প্রতিপাদ্য- বিগ ডেটা বিগ ইমপ্যাক্ট।  
 
তারানা হালিম বলেন, বিগ ডাটার মাধ্যমে যে তথ্য ভাণ্ডারের সৃষ্টি হচ্ছে, তার ব্যবহারের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়ন তরান্বিত হবে, তেমনি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে আমরা বহুদূর এগিয়ে নিয়ে যেতে পারবো। জনগণের জীবনমানের কল্যাণেও এ তথ্য ভাণ্ডার ব্যবহৃত হবে।
 
তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা, এ বাস্তবতাকে যুগের পর যুগ ধরে রাখতে হবে। এজন্য তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা হবে।  
 
উদ্বোধনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর শিকদার, বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদসহ অন্যান্য অপারেটর ও সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

 বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।