ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নানা আয়োজনে আন্তর্জাতিক অ্যান্ড্রয়েড সম্মেলন সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, মে ১২, ২০১৭
নানা আয়োজনে আন্তর্জাতিক অ্যান্ড্রয়েড সম্মেলন সম্পন্ন অ্যান্ড্রয়েড সম্মেলন

ঢাকা: দেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক অ্যান্ড্রয়েড সম্মেলন সম্পন্ন হয়েছে।

গত ৫ ও ৬ মে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই সম্মেলন হয়। দুই দিনব্যাপী অনুষ্ঠিত সম্মেলনে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ২০০ জনের মতো, স্পিকার ছিলেন প্রথম ও দ্বিতীয় দিন মিলিয়ে ১৭ জন এবং অতিথি ছিলেন দুইজন।

ডস আইসিটি সল্যুশনস লিমিটেডের উদ্যোগে এই আয়োজন করা হয়।

ড্রয়েডকন সম্মেলনটির পথ চলা শুরু হয় জার্মানিতে ২০০৯ সালে একটি অ্যান্ড্রয়েডপ্রেমী আন্তর্জাতিক দলের হাত ধরে। এরপর থেকে ৫৫টি বৃহৎ আন্তর্জাতিক অ্যান্ড্রয়েড সম্মেলন অনুষ্ঠিত হয় মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, চীন, ইতালি, দুবাই, স্পেনসহ ২৪টি দেশের ২৬টি বড় বড় শহরগুলোতে। এই সম্মেলনে আমন্ত্রিত হয়ে থাকে বিশ্বের বিভিন্ন টেক-দানব এবং বিশ্বের অ্যান্ড্রয়েড প্রেমীরা।

ড্রয়েডকন ঢাকা ২০১৭ সম্মেলনটি সাজানো হয় মূলত বক্তব্য এবং প্রদর্শনীর সমন্বয়ে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডস আইসিটি সল্যুশানস লিমিটেডের সিইও মহি-উস-সুন্নাত এবং প্রথম দিনের অতিথি মাফিনার রশিদ খান। উপস্থাপনায় ছিলেন মনামী ইসলাম এবং মাদিনা তুল জেবা।

এছাড়া দ্বিতীয় দিনে অতিথি ছিলেন আশরাফ আবীর; যিনি এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা। উপস্থাপনায় ছিলেন অমিতাভা দে, মনামী ইসলাম ও মাদিনা তুল জেবা।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, মে ১২, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।