ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকায় এলো এইচপি’র গেমিং নোটবুক পিসি ‘ওমেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মে ১০, ২০১৭
ঢাকায় এলো এইচপি’র গেমিং নোটবুক পিসি ‘ওমেন’ ঢাকার একটি হোটেলে উন্মোচন করা হয় নতুন নোটবুক পিসি ‘ওমেন বাই এইচপি’। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: গেমারদের জন্য বাংলাদেশে নতুন নোটবুক পিসি ‘ওমেন বাই এইচপি’ নিয়ে এলো যুক্তরাষ্ট্রের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান এইচপি ইনকরপোরেশন। গেমারদের কথা মাথায় রেখে এ ডিভাইসের সক্ষমতা, পোর্টেবিলিটি ও আকর্ষণীয় ডিজাইন করা হয়েছে।

বুধবার (১০ মে) দুপুরে ঢাকার একটি রেস্টুরেন্টে এ গ্রাহক-আকর্ষক নোটবুক পিসির উন্মোচন করা হয়।
 
উন্মোচন অনুষ্ঠানে এইচপি’র কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেইন ভুইয়া বলেন, নতুন প্রজন্মের তরুণ-তরুণীদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে ওমেন।

গেম বিশ্বের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে খুই জনপ্রিয় হয়ে উঠেছে। আর গেমিংয়ের ক্ষেত্রে যেসব জিনিস প্রয়োজন, তা নিয়ে তৈরি হয়েছে আমাদের ওমেন নোটবুকটি। এখন থেকে বাজারে এটি পাওয়া যাবে। আশা করছি গ্রাহকদের কাছেও জনপ্রিয় হয়ে উঠবে এইচপির ওমেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— এইচপি বাংলাদেশের বিজনেস ডেভলাপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন মো. আদিল।

গেইমিংয়ের জন্য গুরুত্বপূর্ণ দ্রুত প্রসেসিং পাওয়ার, শাটার ফ্রি ফ্রেম রেট, দ্রুত লোড ও ভালো মানের গ্রাফিক্স— এমন সব ফিচারই রয়েছে ‘ওমেন’ নোটবুক পিসিতে। ঢাকার একটি হোটেলে উন্মোচন করা হয় নতুন নোটবুক পিসি ‘ওমেন বাই এইচপি’।  ছবি: জিএম মুজিবুর‘ওমেন’ ১৫ দশমিক ৬ ইঞ্চি তীর্যক ডিসপ্লের রেজ্যুলুশন ১০৮০ পিক্সেল। এর মাধ্যমে খুব মসৃণভাবে গেমের গ্রাফিক্স দেখা সম্ভব। এমনকি গেম তৈরির সময় যেসব রং ব্যবহার করা হয়েছে সেগুলোও ৭২ শতাংশ মসৃণভাবে দেখা যাবে ‘ওমেন’ নোটবুক পিসিতে।

স্ট্যান্ডার্ড ১২৮ জিবি এসএসডি’র এ নোটবুক পিসিতে রাখা হয়েছে দু’টি ফ্যান যা পুরো পিসির প্রক্রিয়াকে শীতল রাখবে। এর ফলে কি-বোর্ড থেকে যে গরম বাতাস গেমারদের হাতে আসার কথা, তা থেকেও রক্ষা পাওয়া যাবে।  

‘ওমেন’ নোটবুক পিসির পুরুত্ব মাত্র ২৪ দশমিক ৫ মিলিমিটার আর ওজন ২ দশমিক ৯ কেজি।  এতে রয়েছে একটি পাওয়ার পোর্ট, দু’টি ইউএসবি ৩.০ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট। উন্মোচনের পর এটি পাওয়া যাবে ঢাকাসহ সারাদেশের বাজারে।

বাংলাদেশ সময়:  ১৮৪৪ ঘণ্টা, মে ১০, ২০১৭
ইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad