ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোনের সিইও হলেন মাইকেল ফোলি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, মে ৮, ২০১৭
গ্রামীণফোনের সিইও হলেন মাইকেল ফোলি মাইকেল ফোলি

গ্রামীণফোনের বোর্ড অব ডিরেক্টরস প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে মাইকেল ফোলিকে (৫৬) নিয়োগ দিয়েছে। এই নিয়োগ আগামী ২৬ মে থেকে কার্যকর হবে। 

রোববার (৭ মে) গ্রামীণফোনের ১৭৭তম বোর্ড মিটিংয়ের পর এই ঘোষণা দেওয়া হয়। সোমবার (৮ মে) সকালে প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত বছরের অক্টোবর থেকে গ্রামীণফোনের অস্থায়ী সিইও হিসেবে কর্মরত পেটার বি ফারবার্গ প্রতিষ্ঠানের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান হিসেব দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বোর্ড অব ডিরেক্টরস ইয়াসির আজমানকে উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ করেছে। আজমান একইসঙ্গে কোম্পানির প্রধান বিপণন কর্মকর্তা হিসেবে কাজ করবেন এবং অতিরিক্ত দায়িত্ব হিসেবে গ্রামীণফোন ও টেলিনরের এমার্জিং এশিয়া ক্লাস্টারের ডিজিটাল ও কমার্শিয়াল স্ট্র্যাটেজি দেখবেন।  

মাইকেল ফোলির এ নিয়োগে তাকে অভিনন্দন জানিয়েছেন গ্রামীণফোনের মাতৃপ্রতিষ্ঠান টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও সিইও সিগভে ব্রেক্কে।

কানাডার নাগরিক ফোলি ২০১৪ থেকে টেলিনরে কাজ করছেন। সর্বশেষ টেলিনর বুলগেরিয়ার সিইও ছিলেন। তার আগে তিনি টেলিনর পাকিস্তানের সিইও হিসেবে কাজ করেছেন। টেলিযোগ‍াযোগ, খুচরা বিক্রয় এবং গেমিং খাতে তার উন্নত ও উন্নয়নশীল বাজারে বিক্রয়, বিপণন ও পরিচালনার বিষয়ে ৩০ বছরের অভিজ্ঞতা আছে। তিনি প্রাতিষ্ঠানিক মনোবিজ্ঞান বিষয়ে মন্ট্রিয়লের ম্যাকগিল ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।  

আর গ্রামীণফোনের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান পদে নিযুক্ত ফারবার্গ এশিয়ায় টেলিনর গ্রুপের এমার্জিং মার্কেট ক্লাস্টারের প্রধান এবং গ্রুপের নির্বাহী পরিচালনা দলের সদস্য হিসেবেও কর্মরত থাকবেন।   

এতোদিন ধরে বোর্ডের চেয়ারম্যানের পদে দায়িত্ব পালন করা ক্রিস্টোফার লাস্কা এশিয়ায় টেলিনরের বোর্ড গর্ভনেন্স অ্যান্ড পার্টনারশিপ রিলেশনসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে তার কাজ অব্যাহত রাখবেন।

সব সিদ্ধান্তই আগামী ২৬ মে থেকে কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, মে ০৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।