ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মে ৩, ২০১৭
জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার বৃহস্পতিবার

ঢাকা: বাংলাদেশের তরুণ প্রজন্মকে মোবাইল অ্যাপ্লিকেশনের সঙ্গে সম্পৃক্ত করে মোবাইলভিত্তিক বিভিন্ন উদ্যোগকে উৎসাহ ও সহায়তা দিতে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার- ২০১৬’।

বৃহস্পতিবার (০৪ মে) সকাল সাড়ে ৯টায় আইসিটি বিভাগ ও ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড এর যৌথ উদ্যোগে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইসিটি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার ও সাহিত্যিক আনিসুল হক। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতায় সহযোগিতা করবে গুগল ডেভেলপার গ্রুপ সোনারগাঁও এবং গুগল ডেভেলপার গ্রুপ বাংলা। দেশীয় প্রতিষ্ঠানে নির্মিত সেরা মোবাইল কনটেন্ট ও উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশনের প্রাপ্য স্বীকৃতি দেওয়া এ আয়োজনের মূল উদ্দেশ্য।

জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৬ তে আটটি ক্যাটাগরিতে মোট ১৬টি মোবাইল অ্যাপ্লিকেশন ও সেবাকে পুরস্কার দেওয়া হবে।

সেরা অ্যাপকে স্বীকৃতি জানানোর পাশাপাশি অনুষ্ঠিত হবে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন সেমিনার। এতে আলাদা আলাদা ৭টি সেশনের আয়োজন থাকছে। সেমিনারে বিষয়ভিত্তিক বক্তব্য রাখবেন ক্রিটিক্যাল লিংকের প্রধান নির্বাহী জেনিফার ফ্যারেল (ওয়ার্ল্ড সামিট অভিজ্ঞতা), গুগলের কান্ট্রি মার্কেটিং কনসালটেন্ট হাশমি রাফসানজামি (ইনোভেশন অ্যাট গুগল), এসএসএল ওয়্যারলেসের হেড অব ইঞ্জিনিয়ারিং মো. ইফতেখার আলম ইসহাক (ইন–অ্যাপ পেমেন্ট অ্যান্ড ই–কমার্স থ্রো মোবাইল অ্যাপ ইন বাংলাদেশ), ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সহকারী অধ্যাপক কাজী হাসান রবিন (ইউএক্স অ্যান্ড ইউআই ডিজাইন ইন মোবাইল ডেভেলপমেন্ট), ক্লাউডির অপারেশনস্ ডিরেক্টর রাজিব হাসান (ইন্ট্রোডাকশন টু গুগুল ক্লাউড প্ল্যাটফরম), এমসিসি লিমিটেডের সিনিয়র অ্যান্ড্রয়েড ডেভেলপার আশিকুজ্জামান আশিক (সফল অ্যাপ ডেভেলপার হতে হলে), ল্যান্ডনকের প্রধান নির্বাহী ইরাম এমএ রহমান (ম্যাপিং অ্যান্ড নেভিগেশন), টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক ও ইউটিউবার সালমান মুক্তাদির।

সেমিনারে অংশ নিতে হলে কেআইবি প্রাঙ্গণে আসতে হবে সকাল সোয়া নয়টার মধ্যে।    

বাংলাদশে সময়: ১৮১০ ঘণ্টা, মে ০৩, ২০১৭
আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।