ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কর্মীদের সাফল্যের পুরস্কার পায় অভিভাবক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
কর্মীদের সাফল্যের পুরস্কার পায় অভিভাবক কাজী আইটির মাসিক পুরস্কার বিতরণ।

ঢাকা: কর্মচারীদের উৎসাহ দিতে প্রতি মাসেই বেস্ট অ্যাওয়ার্ড দিয়ে থাকে কাজী আইটি ফার্ম। কিন্তু মনোনীত সেরা কর্মীর অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয় তার মা-বাবার হাতে। গত ৬ বছর ধরে এভাবেই অভিনব পুরস্কার দিয়ে আসছে কাজী আইটি।  

দীর্ঘ ৬ বছর ধরে প্রতিষ্ঠানটি এভাবেই কর্মচারীদের উৎসাহ যোগানোর কাজটি করছে। যেসব কর্মচারী প্রতি মাসে ভালো পারফরমেন্স করেন, তাদের জন্যই এই আয়োজন করে থাকে প্রতিষ্ঠানটি।

গত শুক্রবার খিলক্ষেতের কার্যালয়ে এই আইটি প্রতিষ্ঠানটি বাংলাদেশ ও আমেরিকার ৯শ’ কর্মচারীর মধ্যে ৭ জনকে দেয় মাসিক বেস্ট অ্যাওয়ার্ড। এরমধ্যে EMPLOYE OF THE MONTH হন একজন এবং বাকী ৬ জন হন STAR OF THE MONTH।

পুরস্কার পাওয়া একজন সৈয়দ সাদমান হোসাইন। তিনি পেয়েছেন STAR OF THE MONTH পুরষ্কার। মা’কে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানটির কর্ণধারের হাত থেকে পুরষ্কার নেন।  

সন্তানের সফলতার অংশ হিসেবে পুরষ্কার গ্রহণ শেষে বাংলানিউজকে সৈয়দ সাদমান হোসাইনের মা শামসুন নেছা (৫২) বলেন, সফলতার অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান আত্মবিশ্বাস।

পুরস্কার হাতে নিয়ে অশ্রুসিক্ত কণ্ঠে তিনি বলেন, কখনো ভাবিনি শেষ বয়সে এসে সন্তানের সফলতার অংশ হিসেবে আমি পুরষ্কার নেবো। এটা নিঃসন্দেহে অভিভাবকদের জন্য অনেক বড় পাওয়া। প্রত্যেক বাবা-মা চায় তার সন্তান অনেক বড় হবে। দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতে সুনাম অর্জন করবে।

এ পর্যায়ে সন্তানকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করেন তিনি। এর রেশ ছড়িয়ে পড়ে পুরো অনুষ্ঠানে।

প্রতিমাসে কর্মচারীদের বেস্ট অ্যাওয়ার্ড দেওয়ার বিষয়ে জানতে চাইলে আইটি প্রতিষ্ঠানটির কর্ণধার মাইক কাজী বাংলানিউজকে বলেন, ২০১০ সালের শেষ দিকে ‘কাজী আইটি সেন্টার’র জন্ম। বাংলাদেশ ও আমেরিকা মিলে ৯শ’ কর্মচারী আছে। প্রতিমাসে ৭ জন কর্মীকে এই পুরষ্কার দেয়া হয়। পুরষ্কার হিসেবে একটি অ্যাওয়ার্ড, সার্টিফিকেট ও বেতনের ২৫ শতাংশ দেয়া হয়। এমনও আছে, একজন কর্মী ১০ এরও বেশী বার পিতা-মাতাকে সঙ্গে নিয়ে এই পুরষ্কার নিয়েছেন।

আমি মনে করি, প্রতিষ্ঠানে শুধু কাজ নয় কাজের স্বীকৃতিও দিতে হয়। আর সন্তানের সেই স্বীকৃতি হিসেবে অভিভাবকদের পুরস্কারে ভূষিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
এসজে /জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।