ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্যোগকে সম্মাননা দেবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্যোগকে সম্মাননা দেবে সরকার বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্ভাবনী উদ্যোগকে সরকার সম্মাননা জানাবে বলে জানিয়েছেন  তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।  

আইসিটি বিভাগের উদ্যোক্তা বিশেষায়িত কর্মসূচি স্টার্টআপ বাংলাদেশ ও উদ্যোক্তা গবেষণা প্রতিষ্ঠান বেটার স্টোরিজ লিমিটেডের উদ্যোগে জাতীয় পর্যায়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ডেমো ডে ২০১৭।

এই আয়োজনে সহযোগী হিসেবে থাকছে জিপি অ্যাকসেলারেটর ও ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিইএবি)।

স্টার্টআপ বাংলাদেশের ‘ন্যাশনাল ডেমো ডে’র বিস্তারিত তুলে ধরতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জুনাইদ আহমেদ পলক বলেন, এই আয়োজনের মাধ্যমে দেশ সেরা নারী ও আঞ্চলিক বিভাগে সর্বমোট দশটি উদ্যোগকে সম্মাননা জান‍ানো হবে। এই আয়োজনের মাধ্যমে দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীরা পারস্পরিক সম্পর্কোন্নয়নের সুযোগ পাবেন।  

তিনি জানান, যেসব উদ্যোক্তা এক বছরের বেশি সময় ধরে তথ্যপ্রযুক্তিখাতে ব্যবসা পরিচালনা করে আসছেন তারা স্টার্টআপ অ্যাওয়ার্ড লাভের জন্য আবেদন করতে পারবেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ছিলেন গ্রামীণফোনের সিনিয়র ডিরেক্টর ও হেড অব ট্রান্সফরম্যাশন কাজী মাহবুব হাসান, ভিসিপিইএবি’র সভাপতি শামীম আহসান ও সাধারণ সম্পাদক শওকত হোসেন, বেটার স্টোরিজ লিমিটেডের ডিরেক্টর সেলিমা হোসেন এলেন প্রমুখ।  

আয়োজনের বিস্তারিত জানতে ক্লিক করা করতে হবে startupbangladesh.gov.bd/ndd ওয়েবসাইটে।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
আরএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।