ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গুগল ওয়াইফাইয়ে শিশুদের ইন্টারনেট ব্যবহারে সময় নির্ধারণ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
গুগল ওয়াইফাইয়ে শিশুদের ইন্টারনেট ব্যবহারে সময় নির্ধারণ গুগল ওয়াইফাই ডিভাইস

প্রযুক্তির এই যুগে প্রযুক্তি ব্যবহারে বড়দের মতো শিশুরাও যে এগিয়ে তা, সবারই জানা। কিন্তু প্রযুক্তিতে বেশিরভাগ সময় দেওয়ায় শিশুদের প্রয়োজনীয় অন্যান্য কাজ বাঁধাগ্রস্ত হয়। তাইতো সার্চ জায়ান্ট অভিভাবকদের নিশ্চিন্ত করতে নতুন উদ্যোগ নিয়েছে।
 

শিশুরা তাদের মোবাইল ফোন এবং ট্যাবলেট ডিভাইসে কি করছে তা, তার বাবা-মায়েদের গভীরভাবে নজর রাখার সহজ ব্যবস্থা করেছে গুগল।
সেই অনুযায়ী ‘গুগল ওয়াইফাই’ দিয়ে অভিভাবকরা তার বাচ্চাদের নির্দিষ্ট সময় ঠিক করে দিতে পারবেন যে তারা কোন কোন সময়ে ইন্টারনেট ব্যবহার করবে।


তথ্য মতে, গুগল ওয়াইফাই ব্যবহারকারীরা ইন্টারনেট বিরামের সময় অর্থাৎ কোন সময়ে ইন্টারনেট ব্যবহার বন্ধ থাকবে তার সময়সূচি করতে পারবেন। আর ঐ সময় ব্যাপী নির্দিষ্ট ডিভাইসগুলোতে ওয়াইফাই বন্ধ থাকবে।

এ বিষয়ে সার্চ জায়ান্টের পরামর্শ ডিনারের সময়, তোমার বাচ্চার হোমওয়ার্কের সময় অথবা ঘুমানোর সময় এটি ব্যবহার করতে পারো। এছাড়া অনেকগুলো টাইমার সেট করে দেওয়া যাবে এবং পদ্ধতিটি  কিছু সময় পরপর বন্ধ থাকার সময়গুলো অবগত করাবে।

যা নির্দিষ্ট  ঐসব ডিভাইসকে প্রভাবিত করবে। যার মানে ঐ সময়গুলোতে বাচ্চারা ডিভাইসগুলোতে প্রবেশ করলে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন পাবে।

এছাড়া ঘুমানোর সময় গুগল ওয়াইফাই দিয়ে নিজের ডিভাইগুলোকেও ইন্টারনেট থেকে বিরতি দিতে পারবেন ব্যবহারকারীরা।

বলা হচ্ছে, বর্তমানে প্রচুর সংখ্যক রাউটার কোম্পানির গ্রাহকদের জন্য একই ধরণের সেবা রয়েছে। তবে এটা চমৎকার যে গুগল তাদের সাথে যুক্ত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।