ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মানুষ খুনের দৃশ্য ফেসবুকে লাইভ সিরিয়াল কিলারের!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
মানুষ খুনের দৃশ্য ফেসবুকে লাইভ সিরিয়াল কিলারের! ফেসবুক লাইভে মানুষ খুন

একহাতে মোবাইল ফোন আর অন্য হাতে পিস্তল। মোবাইলে ফেসবুক লাইভ অন করে অনেকটা হাসতে হাসতেই একজন মানুষকে খুন করে ফেললো একজন সিরিয়াল কিলার। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে। ৭৪ বছর বয়সী নিহত ব্যক্তিটির নাম রবার্ট গুডউইন।  

ক্লিভল্যান্ডের পুলিশ এখন হণ্যে হয়ে খুঁজছে ৩৭ বছর বয়সী কৃষ্ণাঙ্গ খুনী স্টিভ স্টেফেনকে। তার উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি।

যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম নিউ ইয়র্ক ডেইলি নিউজে প্রকাশিত খবরে জানা যায়, নিজের গাড়ি করে রাস্তা দিয়ে যাচ্ছিলেন স্টিভ স্টেফেন। এ সময় সে একজন বৃদ্ধকে দেখে গাড়ি থামায় এবং তাকে বলে, তুমি কি বলতে পারো ‘জয় লেন’।

বৃদ্ধ সাথে সাথেই বলে, ‘জয় লেন’। এরপর স্টিফেন বলে, তোমার সাথে এখন যা হচ্ছে তার কারণ এই ‘জয় লেন’। তারপর স্টিফেন বৃদ্ধের বয়স জিজ্ঞেস করেই তার মাথায় গুলি চালিয়ে দেয়। এ সময় হতভম্ব বৃদ্ধ সাদা একটি প্লাস্টিকের ব্যাগ দিয়ে নিজেকে বাঁচানোর ব্যর্থ চেষ্টা করে। আর পুরো ঘটনাটি প্রচার হয় ফেসবুক লাইভে।

স্টিফেন গুলি চালানোর সময় বৃদ্ধ আত্মরক্ষার চেষ্টা করছেন

এরপর স্টিফেন আরও একটি ভিডিও পোষ্ট করে। যাতে সে দাবি করে, এখন পর্যন্ত সে ১৩জন মানুষকে হত্যা করেছে। আর এসব হত্যাকান্ড সে ঘটিয়ে চলছে তার সাবেক বান্ধবী জয় লেনের জন্য।

যদিও ফেসবুক মাত্র তিন ঘন্টার মধ্যেই হত্যার ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে ফেলে এবং স্টিফেনের অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করে দেয়।

এদিকে ক্লিভল্যান্ডের পুলিশ ওই ব্যক্তিকে গ্রেপ্তারের জন্য অভিযান চালাচ্ছে।

এছাড়া ক্লিভল্যান্ডের পুলিশ প্রধান ক্যালভিন উইলিয়ামস বলেছেন, তারা একটি হত্যাকাণ্ডের ব্যাপারে নিশ্চিত, বাদবাকি হত্যাকাণ্ডের শিকারদের সম্পর্কে তার জানা নেই।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।