ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিডিওএসএন’র আয়োজনে গ্রেস হপার গার্লস ক্যাম্প অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
বিডিওএসএন’র আয়োজনে গ্রেস হপার গার্লস ক্যাম্প অনুষ্ঠিত বিডিওএসএন’র আয়োজনে গ্রেস হপার গার্লস ক্যাম্প

৫০ জন শিক্ষার্থীর বুট ক্যাম্প ও ২৭  জন শিক্ষার্থীর জন্য গ্রেস হপার গার্লস ক্যাম্পের সফল সমাপ্তির মাধ্যমে যশোরে শেষ হয়েছে তিন দিনের প্রোগ্রামিং আয়োজন।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সহযোগিতায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগ এ আয়োজন করে।

তিন দিনব্যাপী মেয়েদের গ্রেস হপার ক্যাম্পে প্রোগ্রামিং প্রতিযোগিতায় সফল হওয়ার জন্য প্রয়োজনীয় প্রস্তুতির পাশাপাশি প্রতিযোগিতামূলক প্রোগ্রামিংয়ের মুল বিষয়গুলো হাতে কলমে শেখানো হয়।

একই ক্যাম্পাসে আয়োজন করা হয় প্রোগ্রামিং বুট ক্যাম্প। প্রায় ৫০ জন শিক্ষার্থী এই বুট ক্যাম্পে অংশগ্রহণ করে। বুটক্যাম্প পরিচালনা করেন নিউজক্রেডের সফটওয়্যার প্রকৌশরী ও ২০১৬, ২০১৭ সালের প্রোগ্রামিং-এর বিশ্ব আসরে অংশগ্রহণকারী রাহাত জামান নিলয় ও বিডিওএসএনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আল রাব্বী।

 অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আরও বেশি ক্যাম্প আয়োজনের অনুরোধ করেন এবং  প্রশিক্ষকদের প্রশিক্ষণ সম্পর্কে প্রশংসা করেন।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে কম্পিউটার দক্ষতার বিকাশের জন্য বিডিওএসএন সারাদেশে এই আয়োজন করছে।

বাংলদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।