ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যাত্রা শুরু করলো ‘বিপ্রপার্টি.কম’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
যাত্রা শুরু করলো ‘বিপ্রপার্টি.কম’ ‘বিপ্রপার্টি.কম’র উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্টরা

যুক্তরাজ্য ভিত্তিক ই-কমার্স রিয়েল এস্টেট সাইট বিপ্রপার্টি.কম। রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে বিপ্রপার্টি.কমের হেড অব এইচ আর তাজরিন জিনিয়া, হেড অফ অপারেশন্স রেজবিন আহসান এবং মার্কেটিং ম্যানেজার মনজুর মোরশেদ সহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা বিপ্রপার্টি.কমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

বক্তব্যে তাজরিন জিনিয়া বলেন, গত কয়েক বছর ধরেই আমরা বাংলাদেশে ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান সমূহের পদচারণা লক্ষ্য করছি। বাংলাদেশে ই-কমার্সের মাধ্যমে আমরা এখন অনলাইনে খাবার অর্ডার করতে পারি, বাসের টিকেট কিনতে পারি, অনলাইনে জিনিসপত্র কিনতে পারি।

জিনিয়া বলেন, ই-কমার্সের ক্ষেত্রে আমরা অনেক সেক্টরে এগিয়ে গেলেও, রিয়েল এস্টেট সেক্টরে আমরা পিছিয়ে ছিলাম। একটি বিশ্বস্ত, বিশেষায়িত এবং পরিপূর্ণ প্রপার্টি পোর্টাল আমাদের দেশে ছিলো না। বিপ্রপার্টি.কম এই শুন্যস্থানটি পূরণ করতে চায়। বাসা বা কমার্শিয়াল স্পেস খোঁজা এবং কেনা আরো সহজ করার প্রত্যয় নিয়ে বিপ্রপার্টি.কম এমন একটি প্ল্যাটফর্ম দিচ্ছে, যেখানে যেকেউ বাংলাদেশে প্রপার্টি ক্রয়, বিক্রয় এবং ভাড়া করতে পারবেন।  

বিপ্রপার্টি.কমের মূল বৈশিষ্ট্য বা সামর্থের জায়গা সম্পর্কে বলতে গিয়ে রেজবিন আহসান এর দুটি দিক তুলে ধরেন, তা হলো “সঠিক ও প্রমাণিত তথ্য” এবং “দেশের সর্ববৃহৎ প্রপার্টি  ডাটাবেইজ”।   এছাড়াও তিনি বলেন, যেকোনো অ্যাপার্টমেন্ট বা কমার্শিয়াল স্পেস বিপ্রপার্টি.কমে দেয়ার আগে বিপ্রপার্টি.কম কর্তৃপক্ষ বাড়ি বা ফ্ল্যাটের মালিকের সঙ্গে চুক্তি করেন এবং চুক্তিকৃত বাড়ি/ফ্ল্যাট সরেজমিনে পরিদর্শন করে ঐ বাড়ি/ফ্ল্যাটটিকে ভেরিফাই করেন।  

এরপর আমরা সেটাকে আমাদের ওয়েবসাইটে আপলোড করি। তখন এটিকে আমরা ‘ইউনিক লিস্টিং’ বলি।

বর্তমানে আমরা ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে কাজ করছি এবং আমাদের প্লাটফর্মে ৪০,০০০ এরও বেশি ‘ইউনিক লিস্টিং’ রয়েছে।
 
মার্কেটিং ম্যানেজার মনজুর মোরশেদ জানান, ব্যবহারকারির সুবিধার উপর বিপ্রপার্টি.কম বেশ জোর দেয়। ওয়েবসাইটের পাশাপাশি একজন গ্রাহক আমাদের কাস্টমার কেয়ার সেন্টারে এসে বা কল সেন্টার নাম্বারে ফোন করে সুবিধাসমূহ জেনে নিতে পারবেন।

তার দাবি বাংলাদেশে বিপ্রপার্টি.কম একমাত্র ই-কমার্স কোম্পানি যাদের নিজস্ব কাস্টমার কেয়ার সেন্টার আছে। তিনি বলেন, আমরা আমাদের গ্রাহকদের কেবলমাত্র বাসা/কমার্শিয়াল স্পেস খুঁজে দিচ্ছি, তা নয়। এর পাশাপাশি, আমরা তাদেরকে সবধরনের দরকারি তথ্য ও আইনি সহায়তা দিয়ে থাকি, যাতে করে তারা সঠিক সিদ্ধান্তটি নিতে পারেন”।

প্রসঙ্গত, বিপ্রপার্টি.কম “ইমারজিং মার্কেট প্রপার্টি গ্রুপ” এর অন্তর্ভুক্ত একটি প্রতিষ্ঠান। “ইমারজিং মার্কেট প্রপার্টি গ্রুপ” এর রয়েছে ফ্রান্স, দুবাই সহ বিশ্বের বিভিন্ন দেশে সফলভাবে প্রপার্টি পোর্টাল পরিচালনার অভিজ্ঞতা।

বৈশ্বিক অভিজ্ঞতা এবং দেশীয় জ্ঞানকে পুঁজি করে বিপ্রপার্টি.কম বাংলাদেশের রিয়েল এস্টেট সেক্টরকে ডিজিটালাইজড করার প্রয়াসে কাজ করছে। যার মাধ্যমে বাংলাদেশে বাসা/কমার্শিয়াল স্পেস খোঁজার এবং কেনার সবচাইতে নির্ভরযোগ্য মাধ্যম হতে চায় বিপ্রপার্টি.কম (www.bproperty.com।

বাংলাদেশ সময়: ০৪৩৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।