ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ মোবাইল অ্যাপ উদ্বোধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ মোবাইল অ্যাপ উদ্বোধন ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ উদ্বোধনী অনুষ্ঠান

সোমবার (২৭ মার্চ) রাজধানীর ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে  ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ নামে একটি অ্যান্ড্রয়েড এবং আইওস নির্ভর মোবাইল অ্যাপ উদ্বোধন করা হয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করনে।

বিশ্ববিদ্যালয়ের কমম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচ শিক্ষার্থী (ফেরদৌসুর রহমান সরকার, সাফায়েত হোসেন, ইসরাফিল রহমান রাজু, মেহেদি এবং সিদ্দিকুর রহমান) মিলে অ্যাপটি তৈরি করেছেন।

অ্যাপটিতে একজন স্মার্ট শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় সকল ধরনের ফিচার সংযুক্ত করা হয়েছে। যেমন শিক্ষার্থী এবং অভিভাবকগণ এতে সকল প্রকার তথ্য বিশেষকরে পরীক্ষার ফলাফল, আর্থিক লেন-দেন সংক্রান্ত তথ্য, নোটিশ, ক্লাশরুটিন, সংবাদ প্রবাহ পরীক্ষার সময়সূচি সহজেই মোবাইলের মাধ্যমে জানতে পারবেন।

এছাড়া আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরাও এই অ্যাপসের মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যে কোনো শিক্ষার্থীকে সহজেই শনাক্ত করতে সক্ষম হবে। গুগল প্লে স্টোর এবং আইওএস স্টোর থেকে ‘ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস’ মোবাইল অ্যাপটি ডাউনলোড করা যাবে।

অ্যাপটির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য প্রফেসর ড. এস. এম. এাহবুবুল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ. কে. এম ফজলুল হক, কমম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আক্তার হোসেন, উপ-পরিচালক (আইটি) নাদির বিন আলী, উপ-পরিচালক (সফটওয়ার) রাশেদ করিম এবং উধ্বর্তন সহকারী পরিচালক (আইটি) মোহাম্মদ রফিকুল আলম।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।