ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সফল নারী উদ্যোক্তাদের নিয়ে ইক্যাবের আয়োজন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
সফল নারী উদ্যোক্তাদের নিয়ে ইক্যাবের আয়োজন নারী উদ্যোক্ত‍াদের জন্য ই-ক্যাবের আয়োজনে সফল উদ্যোক্তারা

ই-কমার্স ব্যবসার সঙ্গে যুক্ত নারীদের নিয়ে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব) দিনব্যাপী আয়োজন করে ‘ইমপাওয়ারিং উইমেন থ্রো ইকমার্স এন্ট্রাপ্রেনিউরশীপ"।
 

দেশের আইসিটির সম্ভাবনাময়ী এই খাতে যে সকল নারীরা সাবলম্বী হয়েছে এবং কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তাদের নিয়ে ই-ক্যাবের এই আয়োজন।

রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন থ্রিডি অডিটোরিয়াম আয়োজিত এই অনুষ্ঠানে ইকমার্সের নারী উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবা প্রদর্শন করেন।

যার মধ্যে ছিল জামদানি শাড়ী, গহনা, প্রসাধনী সহ বিভিন্ন পণ্যের পসরা।

প্রদর্শনীতে অংশ নেওয়া কাজু’র পশরা এর স্বত্বাধিকারিণী রাহাতুন জান্নাত বলেন, এই আয়োজনে তিনি অংশ নিতে পেরে অভিভূত। ইক্যাব থেকে ভবিষ্যতে এমন আরো আয়োজনের আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

আয়োজন সম্পর্কে প্রদর্শনীর আয়োজক ইক্যাবের ডিরেক্টর নাসিমা আক্তার নিশা জানান, ইকমার্স সেক্টরে আরো নারীদের সাবলম্বী করার জন্যই ই-ক্যাব থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

দিনব্যাপী এই অনুষ্ঠানের পরের পর্বে নারী উদ্যোক্তাদের বিক্রি বৃদ্ধির জন্য ডিজিটাল মার্কেটিংয়ের উপর একটি কর্মশালা পরিচালনা করেন এমসিসি এর হেড অব ট্রেইনিং নাজমুল হাসান তপু এবং এসএসএল ওয়্যারলেস এর হেড অব ই-কমার্স নাওয়াত আশেকীন।

আয়োজনের মূল পর্বে নিজ নিজ ক্ষেত্রে সফল নারীদের নিয়ে ইক্যাব এর সভাপতি রাজিব আহমেদের সভাপতিত্বে একটি প্যানেল ডিসকাশন করা হয়। এতে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এডভোকেট মমতাজ বেগম, বেসিসের ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, আইসিটি বিশেষজ্ঞ আরিফা জেসমিন কনিকা, দেশিফুল ডটকমের প্রতিষ্ঠাতা বুশরা আলম, রেনে বাংলাদেশের প্রধান স্বতাধীকারী সানজানা জামান, উইমেন ইন ডিজিটাল এর প্রতিষ্ঠাতা আছিয়া নিলা।

ইক্যাবের ডিরেক্টর নাসিমা আক্তার নিশার সঞ্চালনায় নারী উদ্যোক্তাদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন তারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।