ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পরিকল্পিত নকশায় গ্যালাক্সি নোট ৮

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
পরিকল্পিত নকশায় গ্যালাক্সি নোট ৮ গ্যালাক্সি নোট ৮’র ফাঁসকৃত নকশা

গণমাধ্যমগুলো এখন তৎপর স্যামসাং’র ‌আসন্ন গ্যালাক্সি সিরিজের এস৮ স্মার্টফোনের তথ্য প্রকাশে। সেইসাথে চরম ব্যস্ত সময় পার করছে অবিরত গুজব ছড়ানো সূত্রগুলো।

এসব মাধ্যম থেকে প্রকাশিত খবরের ভিত্তিতে স্যামসাং’র এই পণ্যটি বহু গুণে বিবেচিত। কোরিয়ান ব্র্যান্ডের এ পণ্যের কারণে একই সিরিজের নোট ৮’র কথা অনেকেই যখন ভুলে গেছেন, ঠিক সেই মুহূর্তে নোট ৮’র সদ্য খবর প্রকাশ হওয়ায় আবার আলোচনায় আসল এটি।

তথ্য মতে, নোট ৮’র পরিকল্পিত নকশার একটি ছবি অনলাইনে ফাঁস হয়েছে। যাতে নকশার পাশাপাশি কিছু কারিগরী বৈশিষ্ট্য প্রতীয়মান।
গ্যালাক্সি নোট ৭’র দূর্দশা কালে প্রতিষ্ঠানের মোবাইল বিভাগের প্রধান কোহ দোং জিন প্রতিশ্রুতি দিয়েছিলেন নোট ৮’কে অনেক বেশি নিরাপদ এবং নতুনের মিশ্রণে আনা হবে।

আর এখন ফাঁসকৃত ছবি ইঙ্গিত দিচ্ছে, নোট ৮ সত্যিই তাদের নির্মাণ কাজের তালিকায় এসে গেছে। বিজিআর সহ আরো কিছু অনলাইন প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

স্ক্র্যাচটি পর্যবেক্ষণ করে বলা হচ্ছে, এটি এখনও উন্নয়নের প্রাথমিক পর্যায়ে রয়েছে যেটা পরিস্কারভাবে জানান দিচ্ছে। এতে খবু চিকন ফ্রেম প্রত্যাশিত। ডিসপ্লে নকশায় ফ্রেম নাও থাকার সম্ভাবনা রয়েছে বলেও ধারণা রয়েছে।

এছাড়া ডিভা‌সটির রুপরেখা অনুযায়ী এর হোম বাটন অপসারণ, সেলফি ক্যামেরা এবং ফেস স্ক্যানিং ক্যামেরা ডিসপ্লের উপরের দিক বসানো হয়েছে।
পণ্যটির অন্যান্য অংশে যেমন ডিসপ্লের নিচের অংশে স্পিকার গ্রিল থাকতে পারে।

ডিভাইসটির নকশা এছাড়াও দেখাচ্ছে নিচের দিকে ৩.৫ মিমি. অডিও জ্যাক এবং ভলিউয়াম বাটনের নিচের দিকে একটি বিক্সবি বাটন। সাম্প্রতিক সময়ের ‍একটি প্রতিবেদনে গ্যালাক্সি নোট ৮’র কিছু বিশেষ ফিচার তুলে ধরা হয়।

সেখানে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ বা এক্সিনস ৯ সিরিজের চিপসেট, ডিসপ্লে ৬. ইঞ্চির সুপার অ্যামোলেড, ৬ জিবি ৠাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে এমনটা দাবি করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।