ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অবশেষে গুগল ডুয়ো পেলো অডিও কলিং

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
অবশেষে গুগল ডুয়ো পেলো অডিও কলিং গুগল ডুয়ো’তে অডিও কলিং

অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের উদ্দেশ্যে গত বছর গুগল ডুয়ো নামের একটি অ্যাপ তৈরি করে সার্চ জায়ান্ট।

যে সময় এতে সহজসাধ্য আর উন্নতমানের ভিডিও কলিং ফিচার যুক্তের ঘোষণা দেয় গুগল। এটা গত বছরের আগষ্টের শেষ দিকের কথা, প্রায় ৬ মাস অতিবাহিত হওয়ার পরও এর কোনো খবর শোনা যায়নি।

অবশেষে ডুয়ো অ্যাপে নতুন ফিচার যুক্তের খবর প্রকাশিত হচ্ছে। তবে ভিডিও কলিং নয়, অডিও কলিং ফিচার যুক্ত করা হয়েছে।

ব্লগ পোষ্টে গুগল এ্র বিষয়ে বলেছে, গত বছর আমরা গুগল ডুয়ো তৈরি করি যেটার লক্ষ্য ছিল সহজসাধ্য, উন্নতমানের ভিডিও কলিং নিয়ে আসা অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য। এখন আমরা ডুয়ো’তে শুধু অডিও-কলিং যোগ করেছি।

তাই বর্তমানে তুমি যানবাহনে খুব ভীড়ে অথবা দূর্বল নেটওয়ার্ক কানেকশনের মধ্যে থেকেও পরিবার এবং বন্ধুদের সাথে অডিও কলিংয়ের মাধ্যমে সংযুক্ত থাকতে পারো।  

আরও যুক্ত করা হয়, ডুয়ো অডিও অল্প স্পিডের সব ধরণের সংযোগে ভালভাবে কল করার কাজটি করতে পারে এবং ডাটা খু্ব বেশি খরচ করে না। ফিচারটি ব্রাজিলে এখন থেকে পাওয়া যাবে, এরপর আসছে দিনে এটি আমরা বিশ্বের অন্যান্য ব্যবহারকারীদর জন্য অবমুক্ত করবো।

গুগলের ডুয়ো’তে নতুন ফিচার আসায় আলোচকরা বলছেন, বর্তমানে ডুয়ো নিশ্চিত মানুষকে কাছে টানতে পেরেছে। যে কারণে প্রযুক্তি জায়ান্ট যে ঘোষণা দিয়েছিল তা কার্যকর করতে সবকিছু প্রস্ত্তত করে ফেলেছে। অর্থাৎ অবশেষে গুগল ডুয়ো অ্যাপে ব্যাপক আলোচিত অডিও কলিং ফিচারটি উন্মুক্ত করা হচ্ছে।

কিন্তু গুগল তাদের নতুন এই ফিচার প্রকাশের কাজটি সম্পন্ন করতে প্রায় ৬ মাস সময় নিল।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।