ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ই-টুলেট ডট কম উদ্বোধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
ই-টুলেট ডট কম উদ্বোধন ই-টুলেট ডট কমের উদ্বোধনী অনুষ্ঠান

ঢাকা শহরে যারা বসবাস করছেন, বাসা ভাড়া পেতে তাদের সমস্যার অন্ত নেই। বাসা ভাড়া বলতেই চোখের সামনে ভাসে গলির কোনো নির্দিষ্ট বাড়ির দেয়ালে লাগানো অসংখ্য টু-লেট।

আর সেই টু-লেট এর সামনে দাঁড়িয়েও অনেক সময় কাঙ্ক্ষিত সুবিধাগুলো খুঁজে পাওয়া যায় না। কেননা বিভিন্ন পর্যায়ের মানুষের জন্য ভিন্নভাবে সে সমস্ত টু-লেট টানানো থাকে।

যেমন ছোট পরিবার, সাবলেট, ব্যাচেলারদের জন্য।

বাসাভাড়ার চিরায়ত এ সমস্যা সমাধানে উদ্বোধন করা হয়েছে ই-টুলেট (https://www.eTO-LET.com)। ফলে প্রযুক্তির সহায়তায় ভাসা ভাড়া পেতে এখন আর কষ্ট করতে হবে না।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যালয়ে কেক কেটে ওয়েব সাইটটির উদ্বোধন করেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ।

বক্তব্যে তিনি বলেন, সমস্যা বহুল এ শহরে বাসা ভাড়া একটি বড় সমস্যা। এ সমস্যা সমাধানে প্রযুক্তির সহায়তা নেয়া যেতে পারে। আশার কথা ই-টুলেট ডট কম প্রযুক্তির সাহায্যে বাসা ভাড়া সমস্যা সমাধানে এগিয়ে এসেছে।

ই-টুলেট এর উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ই-টুলেট ডট কমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, সহ প্রতিষ্ঠাতা রিজভী আহমেদ, মাহমুদুল হাসান এবং অন্য কর্মকর্তারা।

ওয়েব সাইটটির কর্মকর্তারা বলেন, বর্তমান নিরাপত্তা ইস্যু প্রধান বিষয়। ই-টুলেট ডট কম ব্যবহারকারীদের পরিচয় ভেরিফিকেশনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করে।

এর পাশাপাশি টু-লেট এর বাস্তব ঠিকানা নিশ্চিত করার জন্য টুলেট ভেরিফাই করা হয়। এছাড়া ব্যবহারকারীরা রিভিউ ও রেটিং দিয়ে ঐ টুলেট বা  বাসা বা মালিক সম্পর্কে তাদের মতামত তুলে ধরতে পারবেন।

শুভেচ্ছা অফার হিসেবে ই-টুলেট ফ্রি ভাড়াটিয়াদের বুকিং দেওয়ার সুবিধা দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।