ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘সুপার ম্যারিও রান’ অ্যান্ড্রয়েডে!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
‘সুপার ম্যারিও রান’ অ্যান্ড্রয়েডে! ‘সুপার ম্যারিও রান’

গত কয়েক সপ্তাহ থেকেই ‘সুপার মেরিও রান’ নিয়ে গুজব রটানো সূত্রগুলো দৃঢ়ভাবে নানা ধরণের তথ্য প্রকাশ  করেছে। যখন থেকে গেমপ্রেমীদের মাঝে এটা নিয়ে প্রত্যাশা আর আলোচকদের মাঝে কত ধরণের জল্পনার জন্ম নেয়।
 

গেমটি গুগলের প্লেস্টোরে প্রি-রেজিস্ট্রেশনের জন্য রাখার পর থেকেই ঐ সব সূত্রগুলো নিশ্চিতভাবেই জানাতে থাকে সুপার মেরিও রান অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আসছে মার্চে।

তবে সেইসব জল্পনা, কল্পনা সবকিছু শেষ হওয়ার পথে।

কারণ ভিডিও গেম নির্মাতা নিনতেনদো আমেরিকা ঘোষণা দিয়েছে তারা আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গেমটি ছাড়বে।

গত শনিবার হ্যাশট্যাগ যোগে গেমটির সাথে ওএসটি’র নাম দিয়ে টুইট করে নিনতেনদো। যেখানে আরও উল্লেখ করা হয় এর ২.০.০ সংস্করণও পাচ্ছেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

নতুন সংস্করণে বেশ কিছু নতুন উপভোগ করার মতো বৈশিষ্ট্যর কথাও বলা হয়। যার ফলে গুজব খবর প্রকাশকারীদের তথ্যের সাথে গেমটির নির্মাতা প্রতিষ্ঠানের টুইট বার্তার যে অমিল নেই তাই প্রমাণ করছে।

এছাড়া অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা যখন ২.০.০ সংস্করণ সহ ‘সুপার ম্যারিও রান’ পেতে যাচ্ছে একইসময়ে আইফোন ব্যবহারকারীরাও ভার্সন ২.০.০ পাচ্ছে। ২০১৬ সালের ডিসেম্বরে নিনতেনদো এই গেমটি আইওএস প্লাটফর্মে অবমুক্ত করে। এখন পর্যন্ত যেটি ডাউনলোড হয়েছে ৭৮ মিলিয়ন।

সুপার মেরিও’তে কি আছে ইতিমধ্যে অনেকেই অবগত। এটি তিনটি মোডে ‘ওয়ার্ল্ড ট্যুর, টেড ৠালি এবং কিংডম বিল্ডার’ খেলা যায়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।