ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তিন রঙয়ে নতুন গ্যালাক্সি, দাম আইফোন ৭’র চেয়ে বেশি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
তিন রঙয়ে নতুন গ্যালাক্সি, দাম আইফোন ৭’র চেয়ে বেশি তিন রঙয়েে আসছে গ্যালাক্সি সিরিজের নতুন এস৮, এস৮ প্লাস

দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নতুন এস৮, এস৮ প্লাসের মোড়ক উন্মোচন হতে বড় জোর এক সপ্তাহ বাকি।

ইতিমধ্যে বলতে গেলে হ্যান্ডসেটটির বেশিরভাগ তথ্যই জনসম্মুখে ফাঁস করে দিয়েছে বিভিন্ন সূত্র। আর এখন বিভ্রান্তিকর অবস্থার একেবারে শেষ পর্যায়ে।

ইভান ব্লাস নামের একজন যিনি বরাবরই বিভিন্ন পণ্যের আগাম তথ্য ফাঁস করে আলোচিত সেইসাথে বিশ্বস্ত। সবশেষে গ্যালাক্সি সিরিজের নতুন পণ্যের নতুন তথ্য ফাঁস করে দিয়েছেন তিনি।

তার দেওয়া তথ্য, এস৮ ও এর বড় সাইজ এস৮ প্লাস প্রকাশ হচ্ছে তিনটি ভিন্ন রঙয়ে। রঙগুলো-ব্ল্যাক স্কাই, অর্কিড গ্রে এবং আর্কটিক সিলভার। আগেও ইভানের মাধ্যমে ফাঁস হওয়া তথ্য সত্যি হয়েছে বিধায় প্রযুক্তি অঙ্গণ তার কথা তুচ্ছভাবে দেখছে না।

ইভানের প্রাপ্ত তথ্য মতে, ইউরোপের বাজারে স্যামসাং ফ্ল্যাগশিপ দুটির মূল্য (এস৮’র খুচরা মূল্য ৭৯৯ এবং এস৮ প্লাসের ৮৯৯ ইউরো) হতে পারে।  
নির্ধারিত এই মূল্য অ্যাপলের আইফোন ৭ এর চেয়ে কিছু বেশি হবে। ইউরোপের বাজারে আইফোনের ৩২ জিবি স্টোরেজের মূল্য ৭৬০ ইউরো।

এছাড়া নুতন গ্যালাক্সি স্মার্টফোনে ব্যবহারযোগ্য ভিআর ডিভাইস যেমন গিয়ার ভিআর এবং গিয়ার৩৬০ পাওয়া যাবে যথাক্রমে ১২৯ এবং ২২৯ ইউরোতে।
আরেকটি মজার খবর হলো শেষ মুহূর্তে ফাঁস হওয়া এই তথ্য নিশ্চিত করছে পূর্বে ধারণাকৃত সংযোগ সুবিধার বিষয়টি।

ব্যবহারকারীরা যার মাধ্যমে এস৮‘কে সরাসরি তাদের মনিটরে সংযুক্ত করতে পারবে। বলা হচ্ছে যেটা অনেকটা উইন্ডোজ ১০ মোবাইলের কনটিনাম ফিচারের অনুরুপ।

আাগামী ২৯ মার্চ গ্যালাক্সি এস৮’র মোড়ক উন্মোচনের কথা রয়েছে এবং এপ্রিলের শেষ সময়টা বাজারজাতের দিন নির্ধারণ করেছে স্যামসাং।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।