ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

২৩টি সেরা স্বীকৃতি পেয়েছে হুয়াওয়ে পি১০

‌‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
২৩টি সেরা স্বীকৃতি পেয়েছে হুয়াওয়ে পি১০ হুয়াওয়ে পি১০’র ঝুলিতে সেরা পুরস্কার

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’তে নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস হুয়াওয়ে পি১০ উদ্বোধন করে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। উদ্বোধনের পর অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে প্রশংসা পাচ্ছে ডিভাইসটি।

জানা গেছে, হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস এখন পর্যন্ত স্মার্টফোন বিশ্বে ২৩টি উল্লেখযোগ্য স্বীকৃতি লাভ করেছে।  

আকর্ষণীয় ডিজাইন ও লাইকা ডুয়াল লেন্স পোর্ট্রেট ছবি তোলার সুবিধার জন্য ওয়েবভিত্তিক বিশ্বখ্যাত ‘ডিভাইস রিভিউ’ প্রতিষ্ঠানসমূহ এ ডিভাইস দুটিকে ‘টপ পিক’ বলে ঘোষণা দিয়েছে।


অ্যান্ড্রয়েড অথরিটি ‘বেস্ট অব এমডব্লিউসি ২০১৭: বেস্ট স্মার্টফোন’ ঘোষণা দিয়েছে হুয়াওয়ে পি১০’কে।

এছাড়া ডিজিটাল ট্রেন্ডস ‘মোবাইল য়ার্ল্ড কংগ্রেসে’ হুয়াওয়ের পি সিরিজের এই মডেলটি ‘বেস্ট ফোনের’ স্বীকৃতি, অ্যান্ড্রয়েড সেন্ট্রাল ‘এমডব্লিউসি টপ পিক’ বলে স্বীকৃতি, ফোন অ্যারিনা ‘বেস্ট নিউ ফোন অ্যান্ড ডিভাইসেস’ বিভাগে স্বীকৃতি দিয়েছে। এক্ষেত্রে, তারা ডুয়াল ক্যামেরার নিখুঁত নকশাকে প্রাধান্য দিয়েছে।

পি১০’র অর্জিত আরো পুরস্কারের তালিকায় আছে ট্রাস্টেড রিভিউস এর ‘বেস্ট ফোনস অব এমডব্লিউসি। একই বিভাগে অ্যান্ড্রয়েড সেন্ট্রাল যারা হুয়াওয়ে পি১০ প্লাসকে স্বীকৃতি দিয়েছে।

অন্যান্য স্মার্টফোন পর্যবেক্ষকদের থেকেও উদ্ভাবন, নকশা ও আকর্ষণীয় ক্যামেরার জন্য সেরার স্বীকৃতি পায় হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস।

হুয়াওয়ে পি১০ এর পূর্ববর্তী হুয়াওয়ে পি৯ ডিভাইসটিও অ্যান্ড্রয়েড পর্যবেক্ষক ও ব্যবহারকারীদের কাছ থেকে চমৎকার রেটিং পেয়েছিলো। যা ফোনটিকে ২০১৬ সালের সেরা স্মার্টফোনে পরিণত করেছিলো।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।