[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭

bangla news

ফেস রিকগনিশন, আইরিশ স্ক্যানিং ফিচারে গ্যালাক্সি এস৮

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৭:২৭:৩০ পিএম
গ্যালাক্সি সিরিজে নতুন পণ্য

গ্যালাক্সি সিরিজে নতুন পণ্য

স্যামসাং এর ‘গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস’ প্রকাশের দিন এগিয়ে আসায়, একের পর এক নতুন নতুন গুজব সেইসাথে বিভিন্ন সূত্র থেকে প্রতিবেদনের আবির্ভাব একটু বেশিই। উদ্ভুত এসব খবর গ্যালাক্সি এস৮‘এ ফেসিয়াল রিকগনিশন ফিচার সহ কিছু দরকারী ফিচার অন্তর্ভূক্তের ইঙ্গিত দিচ্ছে।
 

গ্যাজেট ৩৬০ এর প্রতিবেদনে গ্যালাক্সি সিরিজের ফ্ল্যাগশীপ এ পণ্যের ক্যামেরার আলট্রা স্লো-মো ভিডিও রেকর্ডিং সাপোর্টের সুবিধাটি উল্লেখযোগ্য করে তুলে ধরা হয়েছে।

এদিকে ব্লুমবার্গ প্রতিবেদনে এস৮’র ফেসিয়াল রিকগনিশন ফিচারের পাশাপাশি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং এবং আইরিশ স্ক্যানিং থাকবে বলে উল্লেখ করেছে। তাই এই তথ্যটিকে গুরুত্ব দিয়ে বলা হচ্ছে যে, নিরাপত্তা সুরক্ষায় স্যামসাং পে ফিচার এই সবগুলো ফিচারের সমন্বয়ে ব্যবহার হবে।

প্রতিবেদনটিতে এর সত্যতা জোরদার করতে আগের গ্ল্যালাক্সি ফোনগুলোর সুবিধা সামনে এনে বলা হয়, ফেসিয়াল রিকগনিশন ব্যবহারকারীদেরকে তাদের ফোন আনলক করতে সমর্থন করে। সেই ধারাবাহিকতায় ফিন্যান্সসিয়াল অ্যাপলিকশেনের সত্যতা যাচাইয়ের জন্য এস৮’এ প্রথম প্রযুক্তি ব্যবহার হচ্ছে।

আরো বলা হয়, আইরিশ এবং ফেসিয়াল ডিটেকশন সুবিধাবলী একে অপরকে পরিপূর্ণতা দেয়। কারণ ফোনগুলো সত্যতা প্রমাণে আইরিশের উপর নির্ভর করতে পারে, যখন ব্যবহারকারীর ফেস চেনার জন্য আশেপাশে পর্যাপ্ত লাইট থাকবে না।

এই পদ্ধতি ব্যবহারকারীর  ফেস সঠিকভাবে  শনাক্ত করে দ্রুত তার স্মার্টফোনটি আনলক করতে সক্ষম হবে।

আরেকটি প্রতিবেদনে এস৮’র ক্যামেরার স্লো-মো ভিডিও ধারণের সুবিধার কথা তুলে ধরে বলা হচ্ছে, এর ক্যামেরা সেন্সর সনির আইএমএক্স৪০০ সেন্সরের মতো হুবহু হবে যেটা এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়ামে ব্যবহার হয়েছিল।

গ্যালাক্সি এস৮ এর সম্মুখ ভাগ ফুল ডিসপ্লেতে আসছে যাতে কোনো ফিজিক্যাল হোম বাটন থাকছেনা। এমন খবর প্রকাশ হয়েছিল আগে। তাই এস’৮ বাজেল ফ্রি হয়ে আসছে এমনটা আশা করাই যায়। তবে এস৮ প্লাস নিয়ে তেমন কোনো তথ্য সামনে আনে নি সূত্রগুলো।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Loading...
Alexa