[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮

bangla news

আইসিটিখাতে গবেষণায় অনুদান বাড়লো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৩:৩১:১৫ পিএম
মন্ত্রিসভার নিয়মিত বৈঠক

মন্ত্রিসভার নিয়মিত বৈঠক

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে (আইসিটি) গবেষণার জন্য ফেলোশিপ এবং উদ্ভাবনীমূলক কাজের জন্য সরকারি অনুদান বৃদ্ধির জন্য একটি নীতিমালার সংশোধনীতে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।  
 
 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২০ মার্চ) সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে গবেষণার জন্য ফেলোশিপ এবং উদ্ভাবনীমূলক কাজের জন্য অনুদান প্রদান সম্পর্কিত (সংশোধন) নীতিমালা-২০১৬ এর খসড়ার অনুমোদন দেওয়া হয়েছে।
 
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে গবেষণার জন্য ফেলোশিপ এবং উদ্ভাবনীমূলক কাজের জন্য অনুদান প্রদান সম্পর্কিত (সংশোধন) নীতিমালা-২০১৬ এর খসড়ার কিছু পরিবর্তন আনা হয়েছে।
 
‘বেশিরভাগ ক্ষেত্রে অনুদানগুলো একটু বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। যেমন- বিদেশে অধ্যয়নের ক্ষেত্রে মাস্টার্স কোর্সে মাসিক ৩০ হাজার টাকার সমপরিমাণ মার্কিন ডলার দেওয়া হবে, যেটা আগে নির্দিষ্ট করা ছিল না’।  
 
এ রকম অনেকগুলো আর্থিক বিষয়ে পরিবর্তন আনা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ বিভাগ সচিব।
 
বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa