Alexa
ঢাকা, সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৪, ২২ মে ২০১৭
bangla news

নতুন মডেলের 'এসিসটেড' ই-কমার্সের যাত্রা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৯ ৬:২৮:৪৮ পিএম
নতুন মডেলের 'এসিসটেড' ই-কমার্স শুরু

নতুন মডেলের 'এসিসটেড' ই-কমার্স শুরু

দেশের প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা ছড়িয়ে দেবার লক্ষ্যে নতুন ব্যবসায়িক মডেল Assisted E-Commerce নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস ‘আজকের ডিল ডট কম’ (AjkerDeal.com) এবং রিটেইল সার্ভিস ডেলিভারি ব্র্যান্ড ‘পেওয়েল’ (PayWell)।
 

দেশে বিশাল সংখ্যক জনগোষ্ঠী যাদের হাতে এখনো ইন্টারনেট সেবা পৌঁছায়নি বা যাদের এখনো অনলাইনে পেমেন্ট করার সুবিধা নেই, তাদেরকে অনলাইনে কেনাকাটার সুযোগ করে দিতেই এই উদ্যোগ।

সারা দেশে বিভিন্ন জেলা আর উপজেলায় পেওয়েলের ২,০০০ এর বেশি এজেন্ট কাজ করছে। এদের সবার কাছে রয়েছে বিশেষ মোবাইল অ্যাপ। এখন থেকে এই অ্যাপের মাধ্যমে আজকের ডিলের যেকোনো পণ্য কেনা যাবে।

অনলাইনের ক্রেতাদের পেওয়েল এজেন্টরা আজকের ডিলের পণ্য খুঁজে দিতে সাহায্য করবে এবং তারা টাকা পরিশোধও করতে পারবে এজেন্টের কাছেই। ডেলিভারির দায়িত্বও নেবে এজেন্ট।

Assisted E-Commerce  মডেল ও এটির এজেন্ট নেটওয়ার্ক তৈরির উদ্যোগ রোববার (১৯ মার্চ) বেসিস সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করা হয়।  
আজকের ডিলের চেয়ারম্যান ফাহিম মাসরুর বলেন, বিশাল সম্ভাবনা থাকা সত্বেও ইন্টারনেট আর অনলাইন পেমেন্টের সমস্যার জন্য দেশে এখনো অনলাইন কেনাকাটা এখনো বেশি দূর এগুতে পারে নি।

Assisted E-Commerce নেটওয়ার্কের এজেন্টদের সহায়তায় এই সমস্যাগুলোর এক ধরণের সমাধান হবে সেইসাথে এই মডেল সফল হলে ঢাকার বাহির থেকে অনেক বেশি মানুষ অনলাইনে অর্ডার করতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..