[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

২০১৮ সালের মধ্যে সব ইউপিতে হাইস্পিড ইন্টারনেট দেওয়া হবে

ডিস্ট্রিস্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৯ ৩:৫৮:১১ পিএম
২০১৮ সালের মধ্যে সব ইউপিতে হাইস্পিড ইন্টারনেট দেওয়া হবে-ছবি: বাংলানিউজ

২০১৮ সালের মধ্যে সব ইউপিতে হাইস্পিড ইন্টারনেট দেওয়া হবে-ছবি: বাংলানিউজ

ঝিনাইদহ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশের সব ইউনিয়ন পরিষদ (ইউপি) ডিজিটাল সেন্টারে হাইস্পিড ইন্টারনেট দেওয়া হবে।

রোববার (১৯ মার্চ) দুপুরে ঝিনাইদহ ডা. কে আহমেদ কমিউনিটি সেন্টারে পৌরসভার উদ্ভাবনী প্রকল্প অনলাইন বিলিং অ্যান্ড পেমেন্ট সিস্টেম ও মানব বর্জ্য শোধনাগারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পলক বলেন, বর্তমানে সারা দেশে ৫ হাজার ২৭২টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৬০ লাখ মানুষ প্রতি মাসে ডিজিটাল সেবা পাচ্ছে।

তিনি আরও বলেন, অনলাইনের মাধ্যমে মানুষ এখন ঘরে বসেই পৌরকরসহ পৌরসভার সব বিল দিতে পারবে। এ তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে কেউ যেন দেশ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হতে না পারে সে ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে।

পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মিজানুর রহমান ও সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার শাকিলা রহমান প্রমুখ।

পরে আলোচনা সভা শেষে পৌরসভার উদ্ভাবনী প্রকল্প অনলাইন বিলিং অ্যান্ড পেমেন্ট সিস্টেম ও মানব বর্জ্য শোধনাগারের উদ্বোধন করেন পলক।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
আরবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa