Alexa
ঢাকা, রবিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

প্রতিদিনের কেনাকাটায় নিত্য-পণ্যডটকম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৮ ৭:০০:০৬ পিএম
 নিত্য-পণ্যডটকম এর উদ্বোধন করছেন সংশ্লিষ্টরা

নিত্য-পণ্যডটকম এর উদ্বোধন করছেন সংশ্লিষ্টরা

ব্যস্ত নাগরিক জীবনে প্রতিদিন বাজারে যাওয়া বেশ ঝামেলার কাজ। তাছাড়া তাজা শাক-সবজি, মাছ অথবা মাংস দেখে শুনে কেনাও বেশ কষ্টের। বাজারে ভিড়ভাট্টা ঠেলে আর দামাদামির বিরক্তিকর কাজকে বিদায় জানাতে  যাত্রা শুরু করল নিত্য-পণ্যডটকম।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ইনোভেশন সেন্টারে তথ্যপ্রযুক্তি ব্যক্তিত্ব মোস্তাফা জব্বার নিত্য-পণ্যডটকমের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ রেজাউল মাকসুদ জাহেদী, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ এবং নিত্য-পণ্যডটকমের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক টি এইচ মোস্তফা দিপু।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, দেশ ডিজিটাল হচ্ছে, এই যাত্রা দিনকে দিন আরো উন্নত হবে। ই-কমার্স এখন জনপ্রিয় হচ্ছে। আমাদের দেশে বাংলা কথা থেকে সফটওয়্যারে ইনপুট দেয়া শুরু হয়েছে। এটি শুধু ই-কমার্স নয় এটি ডিজিটাল কমার্স।

বিদ্যমান সমস্যা নিয়ে তিনি বলেন, আইনগত সমস্যাগুলো আমরা সমাধানের চেষ্টা করছি। আমাদের পণ্য ডেলিভারি থেকে শুরু করে প্রতি পদক্ষেপে বাধা রয়েছে। তবে আমরা থেমে যাবো না। আমাদের মেয়েরা ফেসবুক পেজ খুলে ব্যবসা করছে। নিজেদের ভাগ্য পরিবর্তন করছে।

তাই নিত্য-পণ্যডটকম গুণগতমান বজায় রেখে সামনে এগিয়ে যাবে বলে আশাবাদ করেন তিনি।

বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বিসিএস সদস্য হিসেবে বিসিএস ইনোভেশন সেন্টারকে ভেন্যু হিসেবে ব্যবহার করায় আমি নিত্য-পণ্যডটকমের নির্বাহী পরিচালকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করি।

তিনি বলেন, কেনাকাটার ক্ষেত্রে নিত্য-পণ্যডটকম ওয়ান স্টপ সল্যিউশন হিসেবে কাজ করবে। এছাড়া বিসিএস‘র কম্পিউটারের যে পণ্যগুলো অনলাইনে বেচাকেনা হয় তা ডেলিভারি দিতে যাতে কোন সমস্যা না হয়, তার সমাধানে আমরা দ্রুত পদক্ষেপ নেয়ার চেষ্টা করছি।

কুরিয়ার সার্ভিস থেকে শুরু করে অন্যান্য ট্রান্সপোর্টের সঙ্গেও আমরা শিগগির বৈঠক করবো।

ই-ক্যাব সভাপতি রাজীব আহমেদ বলেন, নিত্য-পণ্যডটকম মানুষের গুরুত্বপূর্ণ বাজারগুলো করার সুবিধা করে দিয়েছে। তবে এক্ষেত্রে ডেলিভারির সময়টা বেশ গুরুত্বপূর্ণ। সকালে অর্ডার দিয়ে যেন পণ্য পেতে বিকেল না হয় সেদিকে নজর দিতে হবে।

এছাড়া সাইটটি যাতে সহজে ব্রাউজ করা যায় সেজন্য ডোমেইনসহ সাইট পরিচালনার বিষয়গুলোকে আপডেট রাখতে হবে। যাতে করে ই-কমার্স সাইট ব্যবহারকারীদের কাছে এটি বিশ্বাসযোগ্য হয়ে উঠতে পারে।


নিত্যদিনের বাজারকে সহজ করতেই আমাদের এই উদ্যোগ। প্রথম চারটি ক্যাটাগরিতে আমরা কাজ শুরু করেছি। শিগগিরই আমাদের সব বিভাগ চালু হবে। আমরা আমাদের গ্রাহকদের পছন্দের সব ধরণের পণ্য সাশ্রয়ী মূল্যে হাতে পৌঁছানোর চেষ্টা করবো এই আশাবাদ ব্যক্ত করেন নিত্য-পণ্যডটকমের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক টি এইচ মোস্তফা দিপু।

ই-কমার্স খাতে যুক্ত হওয়া নতুন এই সাইটটির ঠিকানা (www.nitto-ponno.com) এবং ফেসবুক পেজ www.facebook.com/nitto-ponno।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..