Alexa
ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

ফটো-ফ্রেম রুপে টিভি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৭ ২:৪৬:০০ এএম
ফটো-ফ্রেম রুপে টিভি

ফটো-ফ্রেম রুপে টিভি

স্ক্রিন প্রযুক্তির ক্ষেত্রে বিশ্বে নেতৃত্ব দেওয়া প্রতিষ্ঠান দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স কোম্পানি স্যামসাং। বিভিন্ন সময় বিভিন্ন ধরণের পর্দা নিয়ে আবির্ভাবের মাধ্যমে প্রতিষ্ঠানটি এই সুনাম ধরে রেখেছে।  

বাজারে কিউ লেড প্রযুক্তির টিভি নতুন না হলেও, প্রতিষ্ঠানটি এমন প্রযুক্তির সমন্বয়ে একটি টিভি প্রদর্শন করেছে, যেটা দেখতে ঠিক ছবি বাঁধানোর ফ্রেমের মতো।

অভিনব এই টিভিটি বন্ধ থাকা অবস্থায় অবিকল ডিজিটাল আর্ট পিস বা শিল্পকর্মে রুপ নেয়। তাই এ সময় যে কেউ টিভিটিকে ভেবে বসতে পারে দেয়ালে টাঙানো কোনো সিনারি।

এর নাম ‘দ্য ফ্রেম’ যেটা পুরাপুরি তাই।

ফ্রেমের বিশেষত্ব হলো এটি বন্ধ থোকলে প্রচলিত টিভিগুলোর মতো কালো না থেকে ব্যবহারকারীকে তার লিভিং রুমে প্রদর্শনের জন্য ডিজিটাল আর্ট পিস পছন্দ করার সুযোগ দেবে।

যেখানে ১০০টির উপর আর্ট পিস পছন্দের সুযোগ থাকবে। এই আর্ট পিসগুলো হবে বিভিন্ন ধরণের যেমন ল্যান্ডস্ক্যাপ, আর্কিটেকচার, উইল্ডলাইফ, অ্যকশন এবং ড্রয়িং।
 
স্যামসাং এর নতুন ঢঙের এই ফ্রেমে বিরক্তিকর ক্যাবল নিয়েও চিন্তা করতে হবেনা। কারণ এটি সিঙ্গেল, ট্রান্সপারেন্ট ক্যাবল নিয়ে আসছে। যার মাধ্যমে সকল পেরিফেরাল ডিভাইস সংযুক্ত করা যাবে টিভিতে।
 
তবে টিভিটির মূল্য কত নির্ধারণ হয়েছে তার কোনো আভাস দেয়নি তারা। আশা করা হচ্ছে খুব শীঘ্রই বাজারে দেখা যাবে স্যামসাং’র এই ফ্রেম।

বাংলাদেশ সময়: ০২৪৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
এসজেডএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..