ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগ লিডসফট বাংলাদেশ লিমিটেডের সাথে বাংলাদেশ ইনোভেশন ফোরামের চুক্তি সাক্ষর অনুষ্ঠান

লিডসফট বাংলাদেশ লিমিটেডের সাথে বাংলাদেশ ইনোভেশন ফোরামের একটি চুক্তি সই হয়েছে। চুক্তি অনুযায়ী বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরবর্তী সকল কার্যক্রমে লিডসফট এন্টারপ্রাইজ পার্টনার হিসেবে থাকবে।

বুধবার (১৫ মার্চ) ঢাকাস্থ লিডস কর্পোরেশন লিমিটেডের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে চুক্তিটি সম্পন্ন হয়। লিডসফটের ম্যানেজিং ডিরেক্টর শেখ আবদুল আজিজের উপস্থিতিতে লিডসফটের পক্ষে চীফ ইনফরমেশন অফিসার পাপিয়াস হাওলাদার এবং বাংলাদেশ ইনোভেশন ফোরামের পক্ষে আরিফুল হাসান অপু চুক্তিপত্রে সই করেন।

এই চুক্তির ফলে তথ্যপ্রযুক্তি খাতে সম্পৃক্ত নতুন প্রজন্মের স্বপ্ন পূরণে সচেষ্ট ভূমিকা রাখবে বাংলাদেশ ইনোভেশন ফোরাম। সেইসাথে প্রতিষ্ঠান দুটির মধ্যে পারস্পরিক যোগসূত্র তৈরি হওয়ায় শিক্ষার্থীরা নিজেদের মেধা ও দক্ষতা তাদের উদ্যোগ ও প্রজেক্টে কাজে লাগাতে পারবে। এছাড়া ইনোভেশন ফোরামের মাধ্যমে লিডসফট নির্দিষ্ট বিষয়ে ইন্টার্নশিপ ও মেন্টর সুবিধা, চাকরি প্রদানে সহায়তা করবে।

চুক্তি সম্পর্কে পাপিয়াস হাওলাদার বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই উদ্যোগকে স্বাগত জানান এবং বলেন বাংলাদেশের তথ্য-প্রযুক্তি উন্নয়নের ক্ষেত্রে লিডস সফট সর্বদা পাশে আছে। এর মাধ্যমে তথ্য-প্রযুক্তির উন্নয়নে দেশের তরুণ প্রজন্ম আরও সক্রিয় হবে বলে আশা রাখেন তিনি।

তরুণ উদ্ভাবকদের স্বপ্ন পূরণে দেশব্যাপী বাংলাদেশ ইনোভেশন ফোরামের এমন উদ্যোগে সহযোগী হিসেবে যুক্ত হওয়ায় লিডস কর্পোরেশন লিমিটেডের এই কর্মকর্তা উচ্ছাস প্রকাশ করেন।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, আমরা ইতোমধ্যে সমগ্র দেশের তরুণদের বিজ্ঞান-প্রযুক্তিতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে টেকনিকাল প্রোগ্রামের আয়োজন করেছি।

বাংলাদেশে ‘স্পেস অ্যাপস নেক্সট জেন’ এর মত আন্তর্জাতিক হ্যাকাথনের আয়োজন সম্পন্ন করেছি।

আর এখন লিডসফটের মত প্রতিষ্ঠানকে পাশে পেয়ে তিনি দ্রুত সম্মুখে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লিডসফটের ম্যানেজিং ডিরেক্টর শেখ আবদুল আজিজ, জেনারেল ম্যানেজার বি.ই.এম মনজুর-ই-খুদা, প্রজেক্ট ম্যানেজার শামসুল হক,চীফ ফিনান্সিয়াল অফিসার মাসুদ পারভেজ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার খান সাদাত আনোয়ার, বাংলাদেশ ইনোভেশন ফোরামের এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্য আমেনা ইসলাম, সায়েদ মাহমুদ মূসা, সাদ্দাম হোসেন সহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad